ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
192
আজ ন্যাটোর সঙ্গে বৈঠকে বসছে ফিনল্যান্ড-সুইডেন
Published : Saturday, 14 May, 2022 at 12:38 PM
আজ ন্যাটোর সঙ্গে বৈঠকে বসছে ফিনল্যান্ড-সুইডেনরাশিয়ার সঙ্গে উত্তেজনার মধ্যেই উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটের (ন্যাটো) পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছে ফিনল্যান্ড ও সুইডেন।

আজ শনিবার রাতে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত হচ্ছে এই বৈঠক। তবে এটি ন্যাটোর কোনও আনুষ্ঠানিক বৈঠক নয়।

ইউক্রেনে রুশ অভিযানের পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বিবেচনায় পশ্চিমা এই সামরিক জোটের সদস্য হতে চায় ফিনল্যান্ড ও সুইডেন। শিগগিরই এই দেশ দুটি ন্যাটোর সদস্য হওয়ার জন্য আবেদন করবে বলে মনে করা হচ্ছে। এ জন্যই তাদেরকে বৈঠকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়।
তবে তাদের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ রাশিয়া। এরই মধ্যে ফিনল্যান্ড ও সুইডেনের বিরুদ্ধে চরম পরিণতির হুঁশিয়ারিও উচ্চারণ করেছে মস্কো।

মস্কো বলেছে যে তারা জোটে যোগ দেওয়া যেকোনও দেশকে হুমকি হিসেবে দেখবে। এ ধরনের পদক্ষেপ শীতল যুদ্ধের সময়কার সুইডেন এবং ফিনল্যান্ডের কয়েক দশক ধরে নিরপেক্ষ অবস্থানের অবসান ঘটাবে।

ন্যাটো সদস্য তুরস্কও আজকের বৈঠকে যোগ দিচ্ছে। একমাত্র সদস্য হিসেবে সুইডেন ও ফিনল্যান্ডের ন্যাটো সদস্য হওয়ার বিরোধিতা করেছে তুরস্ক। সূত্র: বিবিসি





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};