ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কালেক্টরেট স্কুল ও কলেজের ৬তলা একাডেমিক ভবন ও স্কুল অব রোবটিক্স কুমিল্লার উদ্বোধন
ভালো মানুষ হওয়ার চর্চা করতে হবে: তোফাজ্জল হোসেন মিয়া
Published : Sunday, 19 June, 2022 at 12:00 AM, Update: 19.06.2022 1:26:02 AM

ভালো মানুষ হওয়ার চর্চা করতে হবে: তোফাজ্জল হোসেন মিয়া
স্টাফ রিপোর্টার।। কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজ প্রতিষ্ঠার কথা উল্লেখ করে স্কুলটির স্বপ্নদ্রষ্টা ও উদ্যোক্তা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, ‘এতো ছোট কাজ যে এতো উদ্দীপ্ত হবে তা আমি ভাবতে পারিনি। আমার অসমাপ্ত কাজটি হারিয়ে যায় নি, এটি বাস্তবায়ন অব্যাহত আছে জেনে আমি আনন্দিত।’ তিনি বলেন, ‘স্কুল শিক্ষার্থীরা রোবট পছন্দ করে। জীবনকে প্রতিবিম্বিত করে রোবট। আগামী দিনে কেয়ার গেভারের জায়গায় রোবট কাজ করবে।’
জনাব তোফাজ্জল হোসেন মিয়া শনিবার বিকালে ভার্চুয়ালি কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের ৬তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তত স্থাপন ও স্কুল অব রোবটিক্স কুমিল্লার শুভ উদ্বোধনকালে এসব কথা বলেন। কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ।
অনুষ্ঠানে কুমিল্লা প্রাক্তন জেলা প্রশাসক ও প্রধানমন্ত্রীর কার্যলয়ের সিনিয়র সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন মিয়া বলেন, ‘আমাদের লক্ষ্য হওয়া উচিত শিশুদের মানবিক করা, যাতে সে দিন শেষে ভালো মানুষ হয়। ভালো মানুষ হওয়ার চর্চায় এ প্রতিষ্ঠানটিকে যুক্ত করা হয়।ভালো মানুষ হওয়ার চর্চা করতে হবে: তোফাজ্জল হোসেন মিয়াঅনুষ্ঠানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব মোঃ ওমর ফারুক, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইটি অনুষদের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাইফুর রহমান,  গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুস সাত্তার, সাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, শিক্ষাবিদ আলী হোসেন চৌধুরী, সাংবাদিক আবুল হাসানাত বাবুল, কুমিল্লা জিলা স্কলের প্রধান শিক্ষিকা রাশেদা আখতার,  ফয়জুন্নেছা সরকারি বলিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা মজুমদার, দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়, প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজীউল হক সোহাগ। ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু, কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তার প্রমুখ।
অনুষ্ঠানে কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কমরুল হাসান রোবটিক্স নিয়ে তার উদ্যোগের কথা তুলে ধরেন। এসময় কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) নাজমা আশরাফী রোবটিক্স নিয়ে কর্মপরিকল্পনা তুলে করেন।