ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
324
কুমিল্লায় একমাসে সড়কে ঝরেছে ৩০ প্রাণ
Published : Friday, 5 August, 2022 at 12:00 AM, Update: 05.08.2022 1:17:44 AM
কুমিল্লায় একমাসে সড়কে ঝরেছে ৩০ প্রাণজুলাই মাসে কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছে অন্তত ৩০ জন। এরমধ্যে ঈদ উল আযহার ছুটিতেই সড়ক-মহাসড়কে প্রাণ হারিয়েছেন ১২ জন। সংশ্লিষ্ট থানা ও বিভিন্ন সংবাদমাধ্যমে প্রাপ্ত পরিসংখ্যান থেকে এসব তথ্য জানা গেছে। কুমিল্লা জেলায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক, কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা-চাঁদপুর এবং কুমিল্লা- সিলেট মহাসড়কে এসব দুর্ঘটনার সংখ্যা যেমন বেশি, তেমনি প্রাণহানিও বেশি।
সূত্র বলছে, জুলাই মাসের এক তারিখে ব্রাহ্মণপাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১ জন, ৬ জুলাই দাউদকান্দিতে মাইক্রোবাস চাপায় ২ পথচারী নিহত হন। ৮ জুলাই কুমিল্লা পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। পরে ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঈদের ছুটিতে কুমিল্লা জেলার বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। ঈদের ছুটি শেষে ১৫ জুলাই জেলার দাউদকান্দি ও বুড়িচংয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন ২ জন। ১৮ তারিখে বরুড়ায় ১ জন, ১৯ তারিখে লাকসাম-বুড়িচংয়ে ২ জন এবং ২০ তারিখে বুড়িচংয়ে ১ জন মারা যান। অপরদিকে ২১ তারিখে দেবিদ্বারে ৩ জন এবং চান্দিনায় ১ জন মৃত্যুবরণ করেন সড়ক দুর্ঘটনায়। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার এলাকায় একই পরিবারের ৩ জনের মৃত্যু হয়।  
হাইওয়ে পুলিশ ও সড়ক সংশ্লিষ্টরা বলছেন, যানবাহনের অতিরিক্ত গতি এবং পথচারীদের অসচেতনতার কারণেই এসব দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা বেশি।
এগিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনায় আরো এক যুবকের (৪০) মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুরে দাউদকান্দির বেকিনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত  ওই যুবকের পরিচয় শনাক্ত করা যায়নি। পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেক) ময়নাতদন্ত শেষে আঞ্জুমান মুফিদুল ইসলামে হস্তান্তরের মাধ্যমে দাফন সম্পন্ন করেন।
দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশ জানান, দাউদকান্দি হাইওয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনে বেকিনগর এলাকায় বেপরোয়া একটি গাড়ি রাস্তার পাশে চলাচলকারী পথচারী ওই যুবককে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়। পরে স্থানীয়রা ৯৯৯ কল দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। তাৎক্ষনিক অনেক চেষ্টা করেও ওই যুবকের পরিচয় শনাক্ত করা যায়নি। তবে তাঁর কাধে একটি ব্যাগ পাওয়া। ওই ব্যাগে পরিচয় শনাক্ত হওয়ার মত কিছু পাওয়া যায়নি।  





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};