ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সাগরে রোহিঙ্গাবোঝাই ট্রলারডুবির মামলায় গ্রেপ্তার ৬
Published : Thursday, 6 October, 2022 at 12:00 AM
কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে রোহিঙ্গাবাহী মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় পুলিশের করা মামলায় রোহিঙ্গাসহ ৬ দালালকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ট্রলারডুবির ঘটনায় উদ্ধার হওয়া স্থানীয় নাগরিক ও রোহিঙ্গা রয়েছেন।
এর আগে মঙ্গলবার রাতে ২৪ জনকে এজাহারভুক্তসহ ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করে টেকনাফ থানায় মামলাটি করেন বাহারছড়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হুসনে মুবারক।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বুধবার দুপুরে নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার ১ নম্বর আসামি করা হয়েছে টেকনাফ সাবরাংয়ের কাটাবনিয়ার শহিদ উল্লাহকে। বাকি আসামিরা হলেন কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম, একই এলাকার কোরবান আলী, ঈদগার হাজিপাড়ার মো. আবদুল্লাহ, উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের মো. রশিদ এবং বাসিন্দা মো. শরীফ।
ওসি বলেন, ‘মঙ্গলবার ট্রলারডুবির ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।’
অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে টেকনাফে বঙ্গোপসাগর উপকূলে মঙ্গলবার ভোরে রোহিঙ্গাবাহী একটি ট্রলার ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত তিন রোহিঙ্গা নারীসহ এক শিশুর মরদেহ উদ্ধার করেছে কোস্ট গার্ড। জীবিত উদ্ধার হয়েছে ৪৮ জন।
উদ্ধার হওয়াদের বরাতে পুলিশ জানিয়েছে, ওই ট্রলারে ৭০ জনের মতো লোক ছিল। সে হিসাবে, এখনো নিখোঁজ রয়েছেন ২২ জনের মতো।