ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মাওলানা আব্দুল হাকিম ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী
Published : Thursday, 6 October, 2022 at 12:00 AM, Update: 06.10.2022 12:04:32 AM
মাওলানা আব্দুল হাকিম ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীপ্রদীপ মজুমদার :
মাওলানা আব্দুল হাকিম ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ক্বেরাত হামদ নাত প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ৫ অক্টোবর বুধবার কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের হাজীপুরে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতা সকালে শুরু হয়ে রাতে শেষ হয়। বয়স ভিত্তিক নানা ইভেন্টে শতাধিক প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ ছাড়াও দেশের গুরত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত হন।
সুর - তরঙ্গ শিল্প গোষ্ঠীর উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সৌদি প্রবাসী ব্যবসায়ী ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও আহবায়ক আনোয়ার হোসেন মজুমদার এর সার্বিক তত্বাবধানে এবং রায়হান সরওয়ার রিফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মো. কামরুল হাসান শাহীন। বিশেষ মেহমান মাওলানা আব্দুল হাকিম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পপতি খোরশেদ আলম খোকন, লালমাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি ড. শাহজাহান মজুমদার, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগর, সাধারণ সম্পাদক আরিফুর রহমান রাব্বি, সাংগঠনিক সম্পাদক আবদুল্লা আল শাহিন,বাকই উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আইউব আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন,সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান দেলোয়ার হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল ওহাব সেলিম, সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসেন রিয়াদ, সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন জাবের, শেখ নোমান।
অনুষ্ঠানের প্রধান বক্তা কামরুল হাসান শাহীন বলেন, পিতা-মাতার সবচেয়ে বড় সম্পদ তার নেককার, পরেহেজগার ও খোদাভিরু সন্তান। ফরহাদ এই বয়সে যে কাজ করছে নিঃসন্দেহে ভালো কাজ। তিনি আরও বলেন প্রচুর অর্থ-সম্পদ হলেও মৃত্যুর পর তা কোনো কাজে আসবেনা। একটা সুসন্তান থাকলে তার দোয়ার বরকতে আপনার জান্নাত নসিব হতে পারে।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ফরহাদ হোসেন বলেন, আমার পিতার নামে প্রতিষ্ঠিত মাওলানা আব্দুল হাকিম ফাউন্ডেশন আমি আমার আয়ের ২৫% এই সংগঠনের মাধ্যমে অসহায় মানুষের জন্য ব্যয় করি। বিশেষ করে করোনা কালীন সময়ে আমার উপলব্ধি হয় মানুষের পাশে দাঁড়ানোর সেই থেকে কাজ করে যাচ্ছি উপজেলা ব্যাপী। আপনারা পাশে থাকলে আমরা আরও এগিয়ে যাবো।
অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। হাফেজ ও অসহায় ব্যক্তিদের চিকিৎসার জন্য ৫ হাজার করে টাকা দেওয়া হয়। এছাড়া অনুষ্ঠানে মসজিদে ও মাদ্রাসায় অনুদান প্রদান করা হয়।