ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1056
কর্তৃপক্ষ, প্রশাসন ও ব্যবসায়িদের সমন্বয়ের মাধ্যমে বিবিরবাজার স্থলবন্দরের উন্নয়ন হবে - এমপি বাহার  
কুমিল্লা বিবিরবাজার স্থলবন্দরের উন্নয়ন ও পরিচালনা বিষয়ে মতবিনিময় সভা
Published : Tuesday, 5 January, 2021 at 12:00 AM, Update: 05.01.2021 12:33:43 AM
কর্তৃপক্ষ, প্রশাসন ও ব্যবসায়িদের সমন্বয়ের মাধ্যমে বিবিরবাজার স্থলবন্দরের উন্নয়ন হবে - এমপি বাহার  তানভীর দিপু:
কুমিল্লা বিবিরবাজার স্থলবন্দরের উন্নয়ন ও পরিচালনা বিষয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, নৌ পরিবহন মন্ত্রনালয় ও কুমিল্লা জেলা প্রশাসন। আগামি ৯, ১০ ও ১১ জানুয়ারি ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষ প্রতিনিধি দলের কুমিল্লা আগমন নিয়ে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কুমিল্লা বিবিরবাজার স্থলবন্দর বর্তমান অবস্থা, আমদানি-রপ্তানি ও অবকাঠামোসহ দুই দেশের বানিজ্য নিয়ে সমস্যা ও সম্ভাবনা তুলে  ধরেন আলোচনা সভায় অংশ নেয়া প্রতিনিধি দল।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, দ্রুত কুমিল্লা স্থলবন্দরের আমদানি-রপ্তানির উন্নয়নে ব্যবস্থা গ্রহন করা হবে। প্রয়োজনে ভারতীয় ব্যবসায়িদের সাথেও আলোচনা করা হোক। এজন্য বন্দর কর্তৃপক্ষ, প্রশাসন ও ব্যবসায়ি সবাইকে সমন্বিত ভাবে কাজ করতে হবে।
তিনি আরো কবলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ করোনা মহামারি মোকাবেলা করছে। একইভাবে এই স্থলবন্দরের উন্নয়ণও আমরা তার নেতৃত্বে দ্রুত সম্পাদন করতে পারবো।
বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব কে এম তারিকুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার ফারুক আহমেদ, বিজিবির সিও লে কর্নেল গোলাম ফজলে রাব্বি, পিএ টু চেয়ারম্যান কবির খান। এছাড়াও উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, কাস্টমস, ইমিগ্রেশন পুলিশ, আমদানি-রপ্তানি নিয়ন্ত্রক াদিদপ্তর, বিবিরবাজার সিএন্ডএফ এজেন্ট কতৃপক্ষ, স্থলবন্দর পরিচালক বেক্সিমকো পোর্টস লিমিটেড এর প্রতিনিধি।
স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব কে এম তারিকুল ইসলাম জানান, আগামি ৯, ১০ ও ১১ জানুয়ারি ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষের ৭ সদস্যের প্রতিনিধি দল কুমিল্লা কুমিল্লা স্থল বন্দর পরিদর্শন করে দুই দেশের ব্যবসার প্রসারে আলোচনা করার কথা রয়েছে।
সভায় বিবিরবাজার সিএন্ডএফ এজেন্ট কতৃপক্ষ বিবিরবাজার স্থলবন্দরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয় তুলে ধরেন ধরেন। শুল্কস্টেশন ভবনের জরাজীর্ণ অবস্থা। রাস্তাঘাট ভাঙাচোরা ও দূর্বল অবকাঠামো বিষয়ে কতৃপক্ষের কাছে তুলে ধরা হয়। বাংলাদেশ থেকে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় কয়েকটি পণ্য রপ্তানি হলেও সেখান থেকে তেমন আমদানি হচ্ছে না বলেও জানানো হয়। এছাড়া পণ্য খালাস ও ব্যবসায়ী ও ট্রাক চালকদের সুয়োগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে আরো কার্যকর পদক্ষেপ প্রয়োজন বলেও সভায় প্রতিনিধিরা জানান।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};