ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নৈশপ্রহরীকে পিটিয়ে হত্যা
গণপিটুনীতে আহত যুবকের মৃত্যু
Published : Saturday, 23 January, 2021 at 12:00 AM, Update: 23.01.2021 1:10:50 AM

নৈশপ্রহরীকে পিটিয়ে হত্যানিজস্ব প্রতিবেদক: কুমিল্লার বরুড়ায় আগুন পোহানোর মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একজন নৈশপ্রহরীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে জেলার বরুড়া উপজেলার নলুয়া চাঁদপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সময় আবুল হাসম নামে ওই নৈশপ্রহরীকে বাঁচাতে গিয়ে তার বড় ভাই ও বাজারের অপর এক নৈশপ্রহরী আহত হয়েছেন। নিহত আবুল হাসেম নলুয়া চাঁদপুর বাজারের নৈশপ্রহরী ও ওই গ্রামের হাসান আলীর ছেলে।
অপরদিকে কুমিল্লার চান্দিনায় চোর সন্দেহে রবিউল্লাহ (২৮) নামে এক যুবককে গণপিটুনি দেয়ার এক সপ্তাহ পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটেছে। গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে আহত যুবক রবিউল্লাহর। এর আগে ১৫ জানুয়ারি মহিচাইল ইউনিয়নের ঝিনাইয়া গ্রামে গণপিটুনির ঘটনা ঘটে। নিহত রবিউল্লাহ চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামের সুরুজ মিয়ার ছেলে।
বরুড়া থানার পুলিশ ও স্থানীয়রা জানান, নৈশপ্রহরী আবুল হাসেম বাজারের দায়িত্ব পালনকালে একটি রাইসমিলের সামনে শুক্রবার ভোররাতে আগুন জ¦ালিয়ে শীত নিবারণ করছিলেন। এসময় রাইসমিলের সামনে আগুন জ¦ালানোকে কেন্দ্র করে রাইসমিলের মালিক বাবুল ও তার সহযোগিরা নৈশপ্রহরী আবুল হাসেমের সাথে প্রথমে বাকবিত-া এবং পরে তাকে পিটিয়ে আহত করেন। এ সময় নৈশপ্রহরীর চিৎকারে তার ভাই আবু তাহের ও বাজারের অপর নৈশপ্রহরী সুরুজ মিয়া ঘটনাস্থলে এলে তাদেরকেও পিটিয়ে আহত করা হয়। স্থানীয়রা আশংকাজনক অবস্থায় আবুল হাসেমকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত আবুল হাসেম ৭ কন্যাসন্তানের বাবা।
বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার মুঠোফোনে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। তবে গতকাল দুপুর পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।
এদিকে কুমিল্লার চান্দিনায় চোর সন্দেহে রবিউল্লাহ (২৮) নামে এক যুবককে গণপিটুনি দেয়ার এক সপ্তাহ পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটেছে। গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে আহত যুবক রবিউল্লাহর। এর আগে ১৫ জানুয়ারি মহিচাইল ইউনিয়নের ঝিনাইয়া গ্রামে গণপিটুনির ঘটনা ঘটে। নিহত রবিউল্লাহ চান্দিনা উপজেলার মহিচাইল গ্রামের সুরুজ মিয়ার ছেলে।
এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী বিচারের দাবিতে মহিচাইল বাজারে মাধাইয়া-রহিমানগর সড়ক অবরোধ করে। পরে চান্দিনা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
নিহতের বোন মাহমুদা বলেন, ‘আমার ভাই রবিউল্লাহ এক বছর আগে ওমান থেকে দেশে ফিরে সিএনজি অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে। গত ১৫ জানুয়ারি আমাদের এলাকায় একটি মাহফিল অনুষ্ঠিত হয়। ওই মাহফিলে আমি আমার ভাইকে দাওয়াত কওে ওেডকে আনি। মাহফিল শেষে আমার ভাই বাড়ি ফেরার পথে হারুন মেম্বারের নেতৃত্বে একদল গ্রামবাসী আমার ভাইকে গণপিটুনি দেয়। আহতাবস্থায় ভাইকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে রাজধানী ঢাকার একটি হাসপাতালে ভর্তি করি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ওবায়দুল হক জানান, হামলার ঘটনার পর কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। আজ শুক্রবার মরদেহ বাড়িতে আনার পর ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।