ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
505
করোনায় দুইদিনে ৪ মৃত্যু কুমিল্লায়
Published : Monday, 25 January, 2021 at 12:00 AM, Update: 25.01.2021 12:16:56 AM
করোনায় দুইদিনে ৪ মৃত্যু কুমিল্লায়ফারুক আল শারাহ:
কুমিল্লায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইদিনে ৪ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৩ জনে দাঁড়িয়েছে। জেলায় একদিনে নতুন করে আরো ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা হলো ৯,১৯৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,৬২৮ জন।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, রবিবার (২৪ জানুয়ারি) কুমিল্লায় ১৮১টি নমুনার রিপোর্ট আসে। আগত রিপোর্টে ৪ জনের পজিটিভ ও ১৭৭টি নেগেটিভ। আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ১ জন, ব্রাক্ষণপাড়া ২ জন ও চৌদ্দগ্রাম উপজেলার ১ জন। এর আগেরদিন (শনিবার) আক্রান্ত হয় ৬ জন।
জেলায় একদিনে করোনায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ২ জনই পুরুষ। মৃত  ২ জন সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। তাদের মধ্যে একজনের বয়স ৮০ বছর, অন্যজনের বয়স ৮৫ বছর। আগেরদিন (শনিবার) মৃত্যুবরণ করে ২ জন। তাদের মধ্যে একজনের বাড়ি সিটি করপোরেশন এলাকায়, অন্যজনের আদর্শ সদর উপজেলায়। জেলায় দুইদিনে মৃতের সংখ্যা ৪ জন বেড়ে ২৭৩ জনে দাঁড়িয়েছে।
জেলায় একদিনে ৩৯ জন করোনা সংক্রমিত রোগী সুস্থ হয়েছেন। তাদের মধ্যে সিটি করপোরেশন ১১ জন ও চৌদ্দগ্রাম উপজেলার ২৮ জন।     
সূূত্রে জানা যায়, রবিবার (২৪ জানুয়ারি) কুমিল্লা জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ১০৮টি। এ পর্যন্ত জেলায় সর্বমোট নমুনা সংগ্রহ হয়েছে ৫১,১৬১টি। তার মধ্যে রিপোর্ট এসেছে ৫০,৭৯৫টি। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ৩৬৬টি। প্রাপ্ত রিপোর্টে পজিটিভ ৯,১৯৩ জন এবং নেগেটিভ ৪১,৬০২টি। তাদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৭৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৮,৬২৮ জন। এখনো হোম আইসলোশান ও হাসপাতালে চিকিৎসাধীন ২৯২ জন।   
কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মৃত্যুর কারণ বিশ্লেষণে দেখা গেছে, শতকরা ৮০ থেকে ৮৫ শতাংশ করোনা আক্রান্ত রোগী পূর্ব থেকেই উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি, শ্বাসকষ্ট, অ্যাজমা, হৃদরোগ সহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন।
তিনি আরো বলেন, যারা এসব জটিল রোগে ভূগছেন তাদেরকে চলাফেরায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত। করোনামুক্ত থাকার জন্য যা করনীয় তার সবটাই মেনে চলতে হবে। আর তারা আক্রান্ত না হলে মৃত্যুর হারও অনেক কমে আসবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected]l.com,  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};