ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
405
‘অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও আইনানুগ নির্বাচন হবে’
হোমনা পৌর নির্বাচনের প্রার্থীদের সাথে প্রশাসনের সভা
Published : Thursday, 11 February, 2021 at 12:00 AM, Update: 11.02.2021 1:53:16 AM
‘অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও আইনানুগ নির্বাচন হবে’তানভীর দিপু:
আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচন প্রসঙ্গে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন, সকল প্রার্থীরা প্রতিশ্রুতি দিয়েছেন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও আইনানুগ নির্বাচনের। প্রশাসনও একই প্রতিশ্রুতিতে প্রতিজ্ঞাবদ্ধ। নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ এভং ডিজিটালাইজড করার জন্যই ইভিএম-পদ্ধতিতে ভোট গ্রহণ। এর আগে চান্দিনা পেরৈ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অভিনন্দিত হয়েছে। কিন্তু নির্বাচনের আগে মক্ ভোটিংয়ের কারণে এই ইভিএমে ভোট গ্রহন সবার জন্য বোধগম্য হচ্ছে। হোমনায় ১২ তারিখ মক ভোটিং বা নির্বাচনের আগে ইভিএমে ভোট গ্রহণ পদ্ধতি দেখানো হবে। প্রার্থীদের বলা হয়েছে, যারা ইভিএমে ভোট গ্রহন বা প্রদান না বুঝে তাদেরকে মক্ ভোটিংয়ের সময় নিয়ে আসুন। প্রতিটি ভোট কক্ষে ব্যানার টানানো থাকবে ভোটররা কিভাবে ভোট দিবেন। এছাড়া নির্বাচন অফিসার, সহকারী রিটার্নিং অফিসার এবং পোলিং অফিসারদের কাছ থেকেও বিষয়গুলো বুঝতে পারবেন।  
জেলা প্রশাসক গতকাল সকালে হোমনা উপজেলা পরিষদ মিলনায়তনে পৌর নির্বাচনে প্রার্থীদের সাথে প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর সাথে মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান। জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দুলাল তালুকদার, হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে-সহ র‌্যাব, বিজিবি, আনসার-ভিডিপির প্রতিনিধিগণ। সভায় আইণশৃঙ্খলা কমিটির সদস্যরা হোমনা পৌর নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের কথা শুনেন এবং তাদের বক্তব্য অনুযায়ী ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রুতি দেন।
পরে বিকালে আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা দাউদকান্দি পৌর নির্বাচন নিয়ে প্রার্থীদের সাথে সভায় অংশ নেন।
আগামী ১৪ ফেব্রুয়ারি হোমনা ও দাউদকান্দিতে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। হোমনায় ৯টি ওয়ার্ড নিয়ে হোমনা পৌরসভা  নির্বাচনে ৩ মেয়র প্রার্থী এবং কাউন্সিলর পদে  ৩৯  ও সংরক্ষিত কাউন্সিলর পদে  ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।   







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};