ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
462
কুমিল্লায় প্রধানমন্ত্রীর উপহার যাচ্ছে অসচ্ছলদের ঘরে ঘরে
পরিচয় গোপন রেখেও পৌঁছানো হচ্ছে খাদ্যসামগ্রী: জেলা প্রশাসক
Published : Saturday, 1 May, 2021 at 12:00 AM, Update: 01.05.2021 1:15:20 AM
কুমিল্লায় প্রধানমন্ত্রীর উপহার যাচ্ছে অসচ্ছলদের ঘরে ঘরে তানভীর দিপু:
করোনাকালীন লকডাউনে কুমিল্লা জেলায় কোন মানুষ না খেয়ে থাকবে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গরিব-দুস্থ-কর্মহীনদের ঘরে ঘরে রসদ পৌঁছে দিচ্ছে কুমিল্লা জেলা প্রশাসন। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের জন্যও দেয়া হচ্ছে এই উপহার। কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে প্রতিদিনই নগরীর বিভিন্ন স্পটে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে গ্রামগঞ্জে এই উপহারের প্যাকেট পৌঁছে দেয়া হচ্ছে। এসব পৃথক পৃথক চাহিদা সম্পন্ন মানুষের জন্য এসব প্যাকেটে থাকছে চাল, ডাল, ছোলা, সয়াবিন তেল, চিনি, লবন, সেমাই, দুই ধরনের সাবান এবং আলু। এছাড়া ইফতার সামগ্রীর প্যাকেটে থাকছে ছোলা, পোলাউ চাল, মশুরির ডাল, মুড়ি , চিনি, সেমাই ও সাবান। এসব সামগ্রী একটি পরিবারের বেশ কয়েকদিনের প্রয়োজনীয়তা পূরণ করতে পারবে।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, আমরা শহরের বিভিন্ন এলাকায় দরিদ্র্য-দুস্থ ও অভাবী মানুষ খুঁজে বের করছি, তাদের হাতে হাতে প্রধানমন্ত্রীর উপহার এসব পণ্য পৌঁছে দিচ্ছি। এছাড়া কেউ যদি জেলাপ্রশাসক কার্যালয় থেকে দেয়া নম্বরে কল বা ম্যাসেজ করে সহযোগিতা চান তাদের নাম পরিচয় গোপন রেখেও সহযোগিতা করা হচ্ছে। করোনার লকডাউনে কুমিল্লায় কেউ না খেয়ে থাকবে না। আমাদেরকে জানালেই হবে- প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে যাবে ঘরে ঘরে।
গত ২২ এপ্রিল থেকে শুরু করে কুমিল্লা নগরীর মোগলটুলী, চকবাজার, টমছমব্রীজ, কান্দিরপাড়, টিক্কারচর হরিজন কলোনী, রেল স্টেশনসহ নগরীর বিভিন্ন এলাকায় অভাবী মানুষের দ্বারে দ্বারে গিয়ে অন্তত ২ হাজার পরিবারের কাছে বড় এবং ছোট প্যাকেটে সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। প্রতিদিনই এই কার্যক্রম চলমান আছে। বিভিন্ন সময় রাতের বেলাতেও প্রধানমন্ত্রীর উপহার নিয়ে অভাবী মানুষের বাড়ি বাড়ি হাজির হচ্ছেন  জেলাপ্রশাসক ও তার টিম। করোনা মহামারিতে লকডাউনের মাঝে স্বল্প আয়ের মানুষ হঠাৎ এসব উপহার পেয়ে আনন্দে ভাসছেন। ধর্ম বর্ণ নির্বিশেষে প্রার্থনা করছেন- প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্থতার জন্য।
প্রধানমন্ত্রীর উপহার ঘরে বসে পেয়েছেন এমন একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, কেউ ভাবে নি যে অসহায়দের ঘরে ঘরে এসব সামগ্রী পৌঁছে যাবে। আগের বছরে লাইনে দাঁড়িয়ে- কষ্ট করে ত্রান পাওয়া গেছে। এবার হঠাৎ করেই ঘরে চলে আসছে প্রধানমন্ত্রীর উপহার। এটা গরিব-দুখী মানুষের জন্য খুবই খুশির। করোনা মহামারিতে  কম রোজগারের মানুষের কাজ আরো কমে যায়, ঘরে বসে এমন উপহার এসব মানুষের পেটের চেয়ে মনকে খুশি রাখে বেশি।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার কুমিল্লার সকল অভাবী মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করা হবে। সদর আসনের সংসদ সদস্য আলহাজ¦ আ ক ম  বাহাউদ্দিন বাহার এবং জেলা প্রশাসনের যৌথ সহযোগিতায় আরো উপহার পাবেন কুমিল্লার অভাবী মানুষ। এজন্য প্রতিদিনই কার্যক্রম থাকবে এবং যারা এই উপহার পাবে তাদের জানানো হবে- নয়তো ঘরে পৌঁছে দেয়া হবে।   





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};