ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1250
কুমিল্লায় নির্মান হচ্ছে আরো ১২৯১ নতুন ঘর
তানভীর দিপু/ আলমগীর হোসেন:
Published : Thursday, 6 May, 2021 at 12:00 AM, Update: 06.05.2021 1:49:01 AM
কুমিল্লায় নির্মান হচ্ছে আরো ১২৯১ নতুন ঘরমুজিব শতবর্ষ উপল্েয কুমিল্লায়  আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য আরো ১ হাজার ২ শ ৯১টি  গৃহ নির্মাণ কাজ দ্রুত এগিয়ে  চলছে। আগামী জুন মাসের ১৫ তারিখের মধ্যে এসব ঘরগুলো হস্তান্তর করা হবে। ৩১ মে এর মধ্যে এসব ঘর নির্মানের সকল কাজ পূর্নাঙ্গভাবে শেষ করা হবে বলেও জানিয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। জেলা প্রশাসক জানান, এর আগেও আমরা বরাদ্দকৃত ঘর সফলভাবে চাহিদাসম্পন্নদের কাছে হস্তান্তর করতে সফল হয়েছি। এবারও সময় মত এসব ঘর গৃহহীনদের কাছে সঠিক সময়ে তুলে দেয়া হবে। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ক শ্রেণির নির্ধারিত পরিবারগুলোকে পুনর্বাসন করা হবে।  
স্থানীয় সরকার বিভাগ কুমিল্লার উপ-পরিচালক মোঃ শওকত ওসমান জানান, দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ২ শ ৯১টি ঘর কুমিল্লার জন্য বরাদ্দ এসেছিলো। সেগুলো নির্মানকাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা হবে। প্রথম পর্যায়ের যে ঘরগুলো বাক আছে সেগুলো দ্রুত শেষ করার কাজ চলছে।  
এদিকে বুধবার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জের বিটতলা, কলাকোপা, গৌরীপুরের আমিরাবাদ, দাউদকান্দি সদর উত্তরের গোলাপেরচরসহ বিভিন্ন প্রান্ত ঘুরে তিনি ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মান কাজ পরিদর্শণ করেন। তিনি এসময় নির্বাচিত ‘ক’ শ্রেণীর উপকারভোগী পরিবারের সাথে মতবিনিময় করে তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।
কুমিল্লায় নির্মান হচ্ছে আরো ১২৯১ নতুন ঘরদাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান জানান, দাউদকান্দির জন্য প্রথম পর্যায়ের নির্মানাধীণ এবং উপ বরাদ্দকৃত ঘরগুলো নির্মান কাজ শেষ  হয়ে গেছে। দ্বিতীয় পর্যায়ে দাউদকান্দির গোলাপেরচরে আমরা আদর্শ আবাসন প্রকল্পের মত করে ৫২টি ঘর নির্মানের শেষ পর্যায়ে। জেলা প্রশাসক পরিদর্শণে এসে সন্তোষ প্রকাশ করেছেন এবং দাউদকান্দির জন্য আরো ৩শ ঘর বরাদ্দ আসার আশা প্রকাশ করেছেন।     
দাউদকান্দিতে গৃহহীনদের ঘর নির্মানকাজ পরিদর্শনের সময় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সাথে আরো উপস্থিতি ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান (অব.) মেজর মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো: কামরুল ইসলাম খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো: জুয়েল রানা, দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম, দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো: জহুরুল ইসলাম, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো: সাইফুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো: তারিকুল ইসলাম নয়ন, গৌরীপুর ইউনিয়ন চেয়ারম্যান মো: আবুল হাসেম সরকার, দাউদকান্দি প্রেসকাব সভাপতি মো: হাবিবুর রহমান, ঠিকাদার সিএম ফারুক উপস্থিত ছিলেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};