ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
498
কুমিল্লায় ১৯ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা
Published : Friday, 7 May, 2021 at 12:00 AM
মাসুদ আলম।।
জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ জুড়ে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকাসহ জেলায় অভিযান চালিয়ে ১৯ প্রতিষ্ঠানকে এক লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। চলমান রমজানে ও আসন্ন ঈদুল ফিতরে ভোক্তা অধিকার নিশ্চিতকরণে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এ বিশেষ সেবা সপ্তাহ পালন করা হয়। গত এক সপ্তাহে কুমিল্লাতে প্রতিদিনই জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে গঠিত তদারকি টিম কর্তৃক অভিযান পরিচালনা করা হয়। কুমিল্লার গুরুত্বপূর্ণ ১৩টি বাজারে পরিচালিত এ বিশেষ অভিযানে ১৯টি প্রতিষ্ঠানকে এক লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম জানান, কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ চারটি বাজার নিউমার্কেট, রাজগঞ্জ, রানীর বাজার ও বাদশা মিয়ার বাজারের শতভাগ নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করা হয়। এছাড়াও বুড়িচংয়ের ভরাসার বাজার,  সদর দেিণর পদুয়ার বাজার এবং চান্দিনার মাধাইয়া বাজারে মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করা হয়। দিবস উপলে বিশেষভাবে ছাপানো ১৩০০ লিফলেট বিতরণ করা হয়। বাজারে আগত ও পথচারী মাস্কবিহীন জনসাধারণের মাঝে বিতরণ করা হয় ৭০০ মাস্ক। স্বাস্থ্যবিধি মানতে সচেতনতা সৃষ্টিতে ব্যবহার করা হয় "মাস্ক ব্যবহার করুন, সুস্থ থাকুন" শীর্ষক প্লাকার্ড।  
ভোক্তা সচেতনতা বৃদ্ধির জন্য সপ্তাহের শুরু ও শেষের দিন কুমিল্লা নগরী ও এর আশেপাশের এলাকায় করা হয় মাইকিং। ১৩টি টিসিবির ট্রাকসেল মনিটরিং করা হয় এ বিশেষ সেবা সপ্তাহে। এ সকল কার্যক্রমে কুমিল্লা জেলাপ্রশাসন, প্রযোজ্য েেত্র সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন, ক্যাব কুমিল্লা, জেলা ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টরবৃন্দ এবং জেলা পুলিশের একটি টিম সকল কাজে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।













সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};