ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
965
ঈদ বাজারের সমাগমে বাড়তে পারে সংক্রমণ
কুমিল্লায় একদিনে ৩১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১
Published : Saturday, 8 May, 2021 at 12:00 AM, Update: 08.05.2021 1:17:00 AM
ঈদ বাজারের সমাগমে বাড়তে পারে সংক্রমণমাসুদ আলম।।
কুমিল্লায় করোনাভাইরাসের শনাক্তের সংখ্যা কমতে শুরু করেছে। করোনাভাইরাসের নমুনা পরীক্ষার পর গত ২৪ ঘন্টায় পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ২৩৪টি রির্পোটের মধ্যে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। সপ্তাহের প্রথম থেকে ধারাবাহিক ভাবে করোনা শনাক্তের এই সংখ্যা কমছে। তবে বর্তমান ঈদ বাজারকে ঘিরে মার্কেট, শপিংমল, বিপণিবিতান ও ফুটপাতে উপচে পড়া মানুষের অসচেতনায় করোনা শনাক্তের হার পূণরায় বাড়ার আশঙ্কা রয়েছে। যদি মার্কেটে মার্কেটে সমাগম সৃষ্টি করা ক্রেতাদের মাঝে শতভাগ মাস্ক পড়া এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করা না যায়, তাহলে এই ফল সংক্রামণ ঝুঁকিতে তৈরি হতে পারে।
কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিদিনের পরিসংখ্যান অনুসারে কুমিল্লায় করোনা শনাক্তের হার ১৩ শতাংশে বিরাজ করছে। যেখানে গত (২ মে) কুমিল্লায় করোনা শনাক্তের হার ছিলো ২৯.৭ শতাংশ। করোনা শনাক্তের এই হার কমে আসাকে লকডাউনের সফলতা মনে করছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।
তিনি বলেন, করোনাভাইরাসের শনাক্তের হার আরও কমিয়ে আনতে শতভাগ মানুষকে মাস্ক পড়াসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দুঃখপ্রকাশ করে তিনি আরও বলেন, সামনে ঈদকে ঘিরে কুমিল্লার মার্কেট, শপিংমল ও বিপণিবিতানে ক্রেতাদের সমাগম ছাড়াও উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। ক্রেতা-বিক্রেতারা শতভাগ মাস্ক না পড়া এবং স্বাস্থ্যবিধি না মেনে চললে সামনে আবারও কারোনার শনাক্তের আশঙ্কা রয়েছে।
এদিকে একদিনে আরও ৩১ জনের করোনাভাইরাস শনাক্তদের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকাতেই ২৪ জন রয়েছে। এই নিয়ে জেলায় এখন পর্যন্ত ১২ হাজার ২৮০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সুস্থ হয়েছে ৯ হাজার ৯৪৬ জন।
এছাড়া শুক্রবার ২৪ ঘন্টায় কুমিল্লায় আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা ৭৫ বছর বয়সি এই ব্যক্তিসহ জেলায় এখন পর্যন্ত ৩৯৪ জন করোনায় মারা গেছেন।
কুমিল্লা সিভিল সার্জন সূত্র জানায়, শুক্রবার প্রাপ্ত ২৩৪টি রিপোর্টের মধ্যে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে আরও এক পুরুষ। তিনি করোনা আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদিন নতুন করে আরও ১৫ জনসহ জেলায় করোনা শনাক্তদের মধ্যে ৯ হাজার ৯৪৬ জন সুস্থ হয়েছেন।    








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};