ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ইয়াসের প্রভাবে দিনব্যাপী ঘুমট আকাশ
২৪ ঘন্টার মধ্যে দমকা হাওয়া ও ভারী বর্ষণের আভাস
Published : Thursday, 27 May, 2021 at 12:00 AM, Update: 27.05.2021 1:42:27 AM
কুমিল্লায় ইয়াসের প্রভাবে দিনব্যাপী ঘুমট আকাশমাসুদ আলম।। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কুমিল্লায় বুধবার ভোর থেকে দিনব্যাপী আকাশে ঘুমট অবস্থা বিরাজ করেছে। ঘনকালো মেঘে ডাকা আকাশে জেলার বিভিন্ন স্থানে দমকা ও ঝড়োহাওয়া বয়ে গেছে। আকাশের এমন নেতিবাচক প্রভাবের কারণে কুমিল্লার জনজীবনে ঘূর্ণিঝড়ের আঘাত নিয়ে শঙ্কা তৈরি হয়। যদিও কুমিল্লায় ঘূর্ণিঝড়ের কোন প্রভাব পড়েনি।
এদিকে বাংলাদেশ থেকে ঘূর্ণিঝড় ইয়াস দূরে সরে গেলেও এর পরবর্তী প্রভাবের কারণে কুমিল্লায় আগামী ২৪ ঘন্টার মধ্যে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি এবং ভারী বর্ষণের আভাস রয়েছে। বুধবার কুমিল্লায় ২৯.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বর্তমান আবহাওয়া একটু স্বস্তিদায়ক হলেও আগামী শুক্রবার থেকে আবারও তাপমাত্রা বাড়ার আভাস দিয়েছেন কুমিল্লা আবহাওয়া অফিস।
কুমিল্লা জেলা আবহাওয়া কর্মকর্তা ইসমাইল ভূঁইয়া জানান, ঘূর্ণিঝড় পরবর্তী আবহাওয়ায় কুমিল্লায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত আকাশ আংশিক মেঘলাসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। যতক্ষণ মেঘলা আবহাওয়া থাকবে, ততক্ষণ তাপমাত্রা ওঠানামা করবে। তবে তাপদাহ থাকবে না। কিন্তু জলীয়বাষ্পের অনুপ্রবেশ ঘটেছে ইয়াসের কারণে। তাই রোদ উঠলে অস্বস্তি করবে।
উল্লেখ্য, ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘ইয়াস’ বুধবার (২৬ মে) দুপুরে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানে ইয়াস। বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকে পড়েছে নোনা পানি।