ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়া চুরির গরু নিয়ে বাজারে যাওয়ার পথে আটক ২
Published : Thursday, 27 May, 2021 at 12:00 AM
ইসমাইল নয়ন ॥
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় চুরির গরু বিক্রয়ের উদ্যোশে বাজারে নিয়ে যাওয়ার পথে ২ চোরকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশ, তাদের হেফাজত থেকে দুইটি চুরির গরু উদ্ধার করেন। এছাড়াও পুলিশ একই দিনে দুটি মাদক মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত একজন পলাতক আসামী ও মাদকদ্রব্য ব্যবসার অভিযোগে গাঁজাসহ এক ব্যাক্তিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ নাগাইশ গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে মোঃ আবদুল আলীমের গোয়ালঘর থেকে গত ২৮ এপ্রিল রাতের আধারে একটি গাভীসহ ২টি গরু চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরেরা। পরে তিনি বিভিন্ন দিকে খোঁজাখুজি করেন। পরে তিনি, গত মঙ্গলবার (২৫ মে) সন্ধ্যায় লোক মারফতে জানতে পারেন তার চুরি হওয়া গরু সংঘবদ্ধ চোরেরা বিক্রয়ের উদ্যোশে বাজারে নিয়ে যাচ্ছেন। এসময় তিনি তাৎক্ষণিক ভাবে ব্রাহ্মণপাড়া থানা পুলিশকে বিষয়টি অবগত করলে ব্রাহ্মণপাড়া থানা পুলিশের এসআই জীবন কৃষ্ণ মজুমদার সঙ্গীয় ফোর্সসহ একই গ্রাম (নাগাইশ) এলাকার বারদরা ব্রীজের পাশ থেকে পিক্যাপ ভ্যানে তোলার সময় গরু ২টি উদ্ধার করে এবং সংঘবদ্ধ চোরের দুই সদস্যকে আটক করে থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃত চোরেরা হলেন, উপজেলার নাগাইশ গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে শাহ আলম (৩৫) এবং একই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে অহিদ মিয়া (৩২)।
অপর দিকে, থানা পুলিশের এসআই সফিকুল ইসলাম একই দিন রাতে সঙ্গীয় ফোর্স সহ উপজেলার মাধবপুর বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসার অভিযোগে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার গোপালপুর গ্রামের শানু মিয়ার ছেলে মোঃ সোহাগ মিয়াকে গ্রেফতার করেন। এসময় পুলিশ তার কাছ থেকে এক কেজি গাঁজা উদ্ধার করেন।
এছাড়াও, পুলিশ একই দিন রাতে উপজেলার শশীদল এলাকায় অভিযান চালিয়ে ওই গ্রামের মৃত আলী নেওয়াজের ছেলে পৃথক দুটি মাদক মামলায় বিভিন্ন মেয়াদে তিন বছর আট মাস সশ্রম সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো. দেলোয়ার হোসেনকে গ্রেফতার করেন।
এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃত আসামীদের বুধবার সকালে আদালতের মাধমে কারাগারে পাঠানো হয়েছে।