ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুক্তিযুদ্ধের চেতনায় বুড়িচং-ব্রাহ্মণপাড়াকে এগিয়ে নিতে চাই-ড. জাহাঙ্গীর
Published : Thursday, 27 May, 2021 at 12:00 AM
ইসমাইল নয়ন ॥ বঙ্গন্ধুর আদর্শের সৈনিক, যিনি জীবন বাজি রেখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। মুক্তিযুদ্ধের সময় হানাদারদের গুলিতে আহত হয়েও এদেশকে স্বাধীন করার অগ্রণী ভূমিকা রেখেছিলেন ড.এস.এম. জাহাঙ্গীর আলম। তিনি বাংলাদেশ স্যাটেলাইটের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের আইন উপদেষ্টা, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান, ন্যাশনাল এফ.এফ. ফাউন্ডেশনের চেয়ারম্যান, সাবেক কর কমিশনার রাষ্ট্রীয় সম্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। তিনি বহু সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন।
বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী  ড. জাহাঙ্গীর বুড়িচং ব্রাহ্মণপাড়ায় বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। তিনি সামাজিক ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। মুক্তিযোদ্ধা পরিবার ও হতদরিদ্র পরিবারের প্রতি উদারতায় বহুবার প্রশংসিত হয়েছেন তিনি।
এক প্রশ্নের জবাবে, ড. জাহাঙ্গীর বলেন, বুড়িচং-ব্রাহ্মণপাড়া মানুষের সুখ দুঃখের ভার নিতে চাই। আমি নেতা হতে নয় বরং দুই উপজেলার মানুষের সেবা করাই আমার উদ্দেশ্য। বুড়িচং-ব্রাহ্মণপাড়া মানুষের সহযোগিতায় সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি'র অসমাপ্ত কাজগুলো তরান্বিত করতে চাই। এসময় তিনি বুড়িচং-ব্রাহ্মণপাড়া মানুষকে উদ্দেশ্য করে বলেন, দায়িত্বশীল অবস্থান ছাড়া এলাকার পুরোপুরি উন্নয়ন জোরালোভাবে সম্ভব নয়। বিগত দিনে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে আমি আপনাদের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা আমাকে অনুপ্রাণিত করেছে। আপনাদের পাশে সবসময় থেকে আপনাদের সেবা করতে চাই। আপনাদের সমর্থন পেলে আর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেন আমার সুযোগ হবে আপনাদের জন্য কিছু করার, দেশের জন্য করার। আমি বিশ্বাস করি, ভালোবাসা দিলে ভালোবাসা পাওয়া যায়। বঙ্গবন্ধু-কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়নের ধারায় কাজ করছেন, আমিও আপনাদের সমর্থন নিয়ে আপনাদের সাথে নিয়ে এই উন্নয়নে শরিক হতে চাই।
ড.এস.এম. জাহাঙ্গীর আলম ১৯৫৫ সালের ১০ জুলাই কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের শশীদল গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা সাবেক পুলিশ কর্মকর্তা মরহুম এস এম শাহজাহান।  তিনি সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তিনি, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী। তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।