ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রধানমন্ত্রীর দেওয়া উপহার থেকে একজন গৃহহীনও বাদ যাবে না--- জেলা প্রশাসক
Published : Friday, 28 May, 2021 at 12:00 AM, Update: 28.05.2021 12:41:49 AM
প্রধানমন্ত্রীর দেওয়া উপহার থেকে একজন গৃহহীনও বাদ যাবে না--- জেলা প্রশাসকমো. হাবিবুর রহমান, মুরাদনগর ||
কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেছেন, বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য কন্যা জননেত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর উপহার থেকে একজন গৃহহীনও বাদ যাবে না। মুজিব বর্ষ উপলক্ষে প্রত্যেক গৃহহীনরাই ঘর পাবেন ইনশাল্লাহ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ভূমিহীনদের মাঝে এই ঘর প্রদান করা হচ্ছে। চলতি অর্থ বছরে আমরা কুমিল্লা জেলায় ১৮শ’ ৮৬ পরিবারকে ঘর দেওয়ার পরিকল্পনা রয়েছে। এরমধ্যে মুরাদনগরে পূর্বের ৫৬টি ও বর্তমানে ২শ’ ৫০ পরিবার মিলে মোট ৩০৬টি পরিবারকে ঘর নির্মাণ করা হচ্ছে।
কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান গত বুধবার দুপুরে উপজেলার চাপিতলা, ধনপতিখোলা, শাহগদা, চন্দনাইল, যাত্রাপুর, কেওটগ্রাম, ভিটি পাচপুকুরিয়া এলাকায় গ্রহহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন, ঘর নির্মাণ শ্রমিকদের মাঝে মাস্ক ও খাদ্য বিতরণকালে এসব কথা বলেন।
এ সময় জেলা প্রশাসকের সাথে আরো ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাখাওয়াত হোসেন রুবেল, উপজেলা চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার জিয়াউর রহমান। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কাইয়ুম ভুইয়া, রুহুল আমিন, নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, একেএম সফিকুল ইসলাম, আব্দুস ছামাদ মাঝি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই খাঁনসহ বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মচারীবৃন্দ।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার, এ শ্লোগানকে সামনে রেখে সরকারি খাস জমির ওপর ভূমিহীনদের জন্য দ্বি-কক্ষ বিশিষ্ট আধুনিক আবাস নির্মাণ করা হচ্ছে। অসহায় মানুষের মাঝে শুধু থাকার ঘর নয়, সাথে থাকছে রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭২ হাজার টাকা।