ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় মজুদকৃত টিকায় চলবে ১৫ জুন পর্যন্ত
চাহিদার বাকি টিকা বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি: সিভিল সার্জন
Published : Wednesday, 9 June, 2021 at 12:00 AM, Update: 09.06.2021 1:07:02 AM
কুমিল্লায় মজুদকৃত টিকায় চলবে ১৫ জুন পর্যন্ততানভীর দিপু:
কুমিল্লায় টিকার যে মজুদ আছে তা দিয়ে চলতি জুন মাসের ১৫ তারিখ পর্যন্ত কুমিল্লায় করোনা ভ্যাকসিনেশন কার্যক্রম চালানো সম্ভব, তারপর বাকি চাহিদার করোনা টিকার কি হবে তা নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন গতকাল  কুমিল্লার কাগজকে জানান, এগুলো শেষ হয়ে গেলে পরবর্তীতে কি ব্যবস্থা হবে তা নিয়ে এখনো কোন নির্দেশনা আসেনি।
এক সপ্তাহ আগে গত ২ জুন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে এক সভায় ডিস্ট্রিক্ট ইপিআই সুপারিনটেন্ডেন্ট মোঃ আবু তাহের জানান, কুমিল্লায় প্রথম চালানে ২ লাখ ৮৮ হাজার এবং দ্বিতীয় চালানে ১ লাখ ৪১ হাজার ডোজ করোনার টিকা আসে। এপর্যন্ত প্রথম ডোজের ২ লাখ ২৬ হাজার ৬৩২ জন এবং দ্বিতীয় ডোজে ১ লাখ ৬০ হাজার ১৪ জন টিকা নিয়েছেন।সেদিন পর্যন্ত কুমিল্লায় মজুদ ছিলো ৪২ হাজার ৩ শ ৫৪ ডোজ ভ্যাকসিন। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের বুথ ছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে বুথ তৈরী করে করোনার টিকা কার্যক্রম চালিয়ে নেয়া হয়।
মোঃ আবু তাহের আরো জানান, মাইনাস ৭০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণ করা প্রয়োজন হলে ফাইজারের টিকা সংরক্ষণের সক্ষমতা কুমিল্লা জেলা টিকা সংরক্ষণাগারের নেই। তবে ২ ডিগ্রী সেলসিয়াস থেকে ৮ ডিগ্রী সেলসিয়াসে সংরক্ষণ করার মত কোভ্যাক্স এর ভ্যাকসিন সংরক্ষণ করা যাবে।
প্রথম দিকে টিকা নিয়ে সাধারণ মানুষের মধ্যে অবহেলা থাকলে টিকার মজুদ ফুড়িয়ে আসার সময় চাহিদা বেড়েছে করোনার টিকা গ্রহন করার। বিশেষ করে প্রবাসী এবং নতুন বিদেশগামীদের কাছে টিকা গ্রহনের বিষয়টি খুবই গুরুত্ব পেয়েছে। অনলাইনে টিকার জন্য নিবন্ধন বন্ধ থাকলেও অনেককে দেখা গেছে টিকা নিবন্ধনের জন্য কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় বা সদর হাসপাতালে টিকা বুথের সামনে এসে ঘুরাঘুরি করতে। কিন্তু অনলাইন ছাড়া টিকা নিবন্ধন না হওয়ায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন তারা। আশা করছেন আবার দ্রুত আসবে করোনার টিকা।
দুবাই প্রবাসী মুরাদনগরের আলমগীরের সাথে কথা হয় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে। তার করোনা টিকা নিবন্ধনের জন্য সিভিল সার্জনের কাছে অনুরোধ জানাতে এসেছেন। কিন্তু ব্যর্থ হয়েছেন। আলমগীর জানান, তিনি দুবাইতে যে কোম্পানিতে কাজ করেন তারা করোনা টিকার সনদ চান। এখন তিনি করবেন বুঝতে পারছেন না। টিকার জন্য তার দুবাই ফেরা আটকে আছে । আশা করছেন সরকার খুব দ্রুত কোন পদক্ষেপ নিবেন।   







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};