ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কনওয়ের দিকে নজর আইপিএলের তিন দলের
Published : Tuesday, 29 June, 2021 at 6:54 PM
কনওয়ের দিকে নজর আইপিএলের তিন দলেরঅল্প সময়েই ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দিয়েছেন ডেভন কনওয়ে। নিউজিল্যান্ডের এই বাঁহাতি ওপেনার তিন ফরমেটেই উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়ে এখন আইপিএলে পা দেয়ার পথে।

গত বছরের শেষদিকে টি-টোয়েন্টি অভিষেক। তারপর ওয়ানডে এবং সর্বশেষ টেস্টের জার্সিও গায়ে জড়ান ২৯ বছর বয়সী কনওয়ে। লর্ডসে অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে নাম লেখান রেকর্ডবইয়ে।

করোনার কারণে গত মে মাসে স্থগিত হওয়া আইপিএলের এবারের আসরটির দ্বিতীয়পর্ব মাঠে গড়ানোর কথা সংযুক্ত আরব আমিরাতে, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। এই পর্বের জন্য নিউজিল্যান্ডের কনওয়ের দিকে নজর তিন দলের।

আইপিএলের দ্বিতীয়পর্বে বড় ধরনের সংকটে পড়তে যাচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ। তারা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের খেলোয়াড়দের এবার সম্ভবত পাবে না। জনি বেয়ারস্টো আর ডেভিড ওয়ার্নার দলটির ব্যাটিংয়ের বড় দুই স্তম্ভ। দ্বিতীয়পর্বে তারা থাকছেন না। ফলে ব্যাটিং শূন্যতা পূরণে কনওয়ের কথা ভাবছে দলটি।

রাজস্থান রয়্যালসে আবার ইংল্যান্ডের খেলোয়াড়দের আধিক্য। ইংল্যান্ডের আন্তর্জাতিক সিরিজ থাকায় তারাও দ্বিতীয় রাউন্ডে বেশিরভাগ ক্রিকেটারকে পাবে না। জস বাটলারের মতো মারকুটে ব্যাটসম্যানের স্থলাভিষিক্ত হিসেবে কনওয়ে হতে পারেন যোগ্য বিকল্প।

কলকাতা নাইট রাইডার্স দ্বিতীয়পর্বে হারাচ্ছে তাদের অধিনায়ককেই। ইংল্যান্ডের ইয়ন মরগ্যান খেলবেন না এবার। শাহরুখ খানের দলও তাই কনওয়ের দিকে আলাদা নজর রাখছে।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরমেটেই ৫০-এর ওপর গড় থাকা গুটিকয়েক ব্যাটসম্যানের একজন কনওয়ে। টেস্টে তার গড় ৬৩.১৬, ওয়ানডেতে ৭৫ আর টি-টোয়েন্টিতে ৫৯.১২। এমন একজন ব্যাটসম্যানকে কে না দলে পেতে চাইবে!

এমএমআর/এমএস