ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ইতালি যাওয়ার পথে নিখোঁজ হবিগঞ্জের সামসুদ
Published : Tuesday, 13 July, 2021 at 8:21 PM
ইতালি যাওয়ার পথে নিখোঁজ হবিগঞ্জের সামসুদইউরোপের দেশ গ্রিস থেকে ইতালি যাওয়ার পথে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন হবিগঞ্জের সামসুদ আহমেদ। তিনি গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশে রওনা দেন। এরপর থেকেই নিখোঁজ রয়েছেন।

এতে দুশ্চিন্তা ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন পরিবার-পরিজন। নিখোঁজের স্বজনরা এ তথ্য নিশ্চিত করেছেন। ওই যুবক হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর এলাকার মৃত সুলায়মান উল্লার ছেলে বলে জানা গেছে।

স্বজনরা আরও জানান, ইউরোপে যাওয়ার স্বপ্নে বিভোর ছিলেন সামসুদ। প্রায় ৫ বছর আগে প্রথমে ইরাক পাড়ি জমান। সেখান থেকে ইরান-তুরস্ক হয়ে প্রায় দুই বছর আগে গ্রিসে পৌঁছান সামসুদ।

দীর্ঘদিন ইউরোপের দেশ গ্রিস অবস্থান করার পর আড়াই মাস আগে ইতালি যাওয়ার জন্য অবৈধপথে যাত্রা করেন।

প্রথমে গ্রিস থেকে বিভিন্ন পথে বসনিয়া পৌঁছান। সেখানে পুলিশের হাতে ধরা পড়ে এক মাস জেলেও ছিলেন। গত ৯ জুলাই ক্রোয়েশিয়া থেকে ইতালির উদ্দেশ্যে রওনা দেন। ইতালিগামী গাড়িটি দেশটির সীমান্তে পৌঁছলেও সামসুদের কোনো খোঁজ মিলছে না।

এতে পরিবার-পরিজনদের মধ্যে দুশ্চিন্তা ও শঙ্কা কাজ করছে। আদম পাচারকারীদের কোনো তথ্যও জানেন না পরিবারের সদস্যরা। তারা বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছেন সামসুদ রাস্তায় অসুস্থ হয়ে পড়লে দালালসহ বাকিরা তাকে গাড়ি থেকে নামিয়ে রাস্তায় রেখেই চলে যায়। তবে এখন পর্যন্ত সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সামসুদের ‘মৃত্যু’ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।