ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা-৭ চান্দিনা উপ-নির্বাচন
আ’লীগ প্রার্থী প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা
Published : Tuesday, 21 September, 2021 at 12:00 AM, Update: 21.09.2021 1:06:58 AM
আ’লীগ প্রার্থী প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণারণবীর ঘোষ কিংকর।
কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত একমাত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।
সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. দুলাল তালুকদার গণ বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, কুমিল্লা-৭ উপ-নির্বাচনে আর কোন প্রার্থী না থাকায় আজ (সোমবার) গণবিজ্ঞপ্তি জারি করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।  সংশ্লিষ্ট সকল কাগজপত্র নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানোর পর চলতি সপ্তাহে গেজেট প্রকাশ করবে নির্বাচন কমিশন।
বিজয় ঘোষণার পর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত করার আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ডের সকল রাজনৈতিক নেতৃবৃন্দকে। পরবর্তীতে যে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা আমাকে সম্মান দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তাদের প্রতিও আমার কৃতজ্ঞতা।
চান্দিনার উন্নয়ন সম্পর্কে তিনি আরও বলেন, চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ অধ্যাপক মো. আলী আশরাফ সাহেবের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার মধ্য দিয়ে চান্দিনার উন্নয়নে কাজ করবো। এছাড়া সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত চান্দিনা গড়াই হবে আমার একমাত্র চ্যালেঞ্জ।
প্রসঙ্গত, গত ৩০ জুলাই ২৫৫নং কুমিল্লা-৭ আসন থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। উপ-নির্বাচনে অংশ নিতে ৬জন প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করেছিলেন। এর মধ্যে ১৩ সেপ্টেম্বর শেষ দিন পর্যন্ত ৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে তিনজন দলীয় প্রার্থী এবং অপরজন স্বতন্ত্র।
যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় তিনজন বৈধ প্রার্থী মাঠে ছিল। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম ও ১৬ সেপ্টেম্বর জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে একক প্রার্থী হন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।