ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অস্ট্রেলিয়ায় আফগানিস্তান টেস্ট হচ্ছে না!
Published : Thursday, 30 September, 2021 at 12:00 AM
আফগানিস্তান ক্রিকেটের জন্য দুঃসংবাদ। তাদের বিপক্ষে এক ম্যাচের আসন্ন টেস্ট সিরিজ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা এই সপ্তাহে দিতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই তথ্য জানিয়েছে ক্রিকেট তাসমানিয়া।
আগামী ২৭ নভেম্বর হোবার্টের হওয়ার কথা এই ম্যাচের। কিন্তু তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখলের পরই এই টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়। ম্যাচটি না হলে টিম পেইন হয়তো আফসোস করবেন, কারণ প্রথমবার ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছিলেন তিনি।
আফগানিস্তানের টেস্ট স্ট্যাটাস রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা আইসিসির। তবে তার জন্য অপেক্ষা না করে এই মাসের শুরুতে ক্রিকেট অস্ট্রেলিয়া পরিষ্কার জানিয়ে দেয়, আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট বন্ধ হলে এই মাচটি বাতিল করা ছাড়া আর কোনো উপায় দেখছে না তারা।
ক্রিকেট তাসমানিয়ার প্রধান নির্বাহী ডোমিনিক বেকার বুধবার নিশ্চিত করলেন, এই টেস্ট হচ্ছে না। রেডিও স্টেশন ট্রিপল এমকে তিনি বলেন, ‘এই সপ্তাহে অনির্দিষ্টকালের জন্য আনুষ্ঠানিকভাবে এটি (টেস্ট) স্থগিত করা হচ্ছে। তারা মেয়েদের খেলতে দিবে না, এটি মেনে নেওয়া যায় না। তারা যদি পুরুষদের প্রতিযোগিতামূলক খেলা খেলতে চায়, বিশেষ করে ক্রিকেটে, তাহলে তারা কী করবে সেটা নিয়ে আবার ভাবতে হবে।’
টেস্ট বাতিল নয়, স্থগিত হবে। তাই অস্ট্রেলিয়ায় আফগানিস্তানের টেস্ট খেলার আশা এখনই শেষ হয়ে যাচ্ছে না। বেকার বললেন, ‘তোমাদের কর্মসূচিতে নারী ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে কাজ করতে আমরা সুযোগ দিচ্ছি।’