ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় প্রতিমা ভাংচুরের ঘটনায় আরেক মামলা
Published : Friday, 22 October, 2021 at 12:00 AM, Update: 22.10.2021 1:28:05 AM
কুমিল্লায় প্রতিমা ভাংচুরের ঘটনায় আরেক মামলানিজস্ব প্রতিবেদক: কুমিল্লার একটি পূজামণ্ডপকে ঘিরে বিশৃঙ্খলা ও ভাংচুরের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। ওই ঘটনার পর কুমিল্লা নগরীসহ জেলার সদর দক্ষিণ, দাউদকান্দি ও দেবিদ্ধার উপজেলায় মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় এপর্যন্ত নয়টি মামলা হয়েছে। সর্বশেষ কুমিল্লার দেবিদ্বার উপজেলার মহিনপুর ইউনিয়নের বিহারমন্ডল গ্রামে রাতে কোন এক সময় নির্মাণাধীন বিহারমন্ডল কালী মন্দিরে ঢুকে প্রতিমা ভাংচুর করে দুর্বৃত্তরা। ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নতুন মামলাটি হয়েছে। মন্দির সংশ্লিষ্ট নারায়ণ পাল নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা দায়ের করেন।
এর আগে প্রতিমা ভাংচুরের ঘটনায় কুমিল্লা দাউদকান্দি থানায় গৌরাঙ্গ ভূমিক নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি ভাঙচুর মামলা করেন। তার আগে মন্দিরে হামলা প্রতিমা ভাঙচুর ঘটনায় কুমিল্লা কোতোয়ালি ও দক্ষিণ থানা পুলিশ বাদী হয়ে ছয়টি মামলা করে। এছাড়া সামাজিক মাধ্যমে ছড়ানো অভিযোগে গোলাম মাওলা নামে একজনকে আটকের পর র‌্যাবের ডিএডি বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি থানায় একটি মামলা করেন।
এদিকে দেবিদ্ধারে প্রতিমা ভাংচুরের বিষয়ে বিহারমন্ডল গ্রামে স্থানীয় আওয়ামীলীগ নেতা আবদুল গফুর জানান, শারদীয় দুর্গোৎসবের শেষ দিন রাতে কোন একসময় নির্মাণাধীন কালী মন্দিরে ঢুকে দুর্বৃত্তরা প্রতিমা ভাঙচুর করে। সকালে খবর পেয়ে দেবিদ্বার উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন।
দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান বলেন, শারদীয় দূর্গোৎসবের দশমীর দিন রাতে একটি নির্মাণাধীন জানালা, দরজা বিহীন মন্দিরে দুর্বৃত্তরা প্রবেশ করে প্রতিমা ভাঙচুর করে। পরদিন সকালে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসারসহ পরিদর্শন করেছি। এ ঘটনায় নারায়ন পাল নামে এক ব্যক্তি অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। বিষয়টি তদন্ত করে পুলিশ আসামিদের গ্রেপ্তারে মাঠে রয়েছে।