ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
খুলে গেলো সিলেটের সব রেস্টুরেন্ট
Published : Wednesday, 3 November, 2021 at 11:31 AM
খুলে গেলো সিলেটের সব রেস্টুরেন্টভ্রাম্যমাণ আদালতের অভিযানের জেরে সিলেটের রেস্টুরেন্ট মালিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার হয়েছে। প্রশাসন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দের হস্তক্ষেপে তারা আন্দোলন থেকে সরে দাঁড়িয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ক্যাটারার্স ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শান্ত দেব। 

তিনি বলেন, প্রশাসন ও রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে আমরা রেস্টুরেন্ট মালিকরা ধর্মঘটসহ সবধরণের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করেছি। বুধবার (৩ নভেম্বর) সকাল থেকে সিলেটের সবকটি রেস্টুরেন্ট খোলা রয়েছে।

তিনি আরও বলেন, আমাদেরকে বলা হয়েছে রেস্টুরেন্ট মালিকদের কোনোভাবে আর হয়রানি করা হবে না। যেসব দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল, সেগুলো মেনে নেওয়ারও আশ্বাস দিয়েছে প্রশাসন। 

জানা যায়, মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে নগরীর জিন্দাবাজারের ভোজনবাড়ি রেস্টুরেন্টে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার এবং ব্যবসা পরিচালনার লাইসেন্স না থাকার দায়ে রেস্টুরেন্টটি সিলগালা করা হয়। এ সময় রেস্টুরেন্টের ম্যানেজার ও সুপারভাইজারকে আটক করে নিয়ে যান র‌্যাব সদস্যরা। এরপর অভিযান চালানো হয় জিন্দাবাজারের পানসী ও পাঁচভাই রেস্টুরেন্টে। পচা ও বাসি খাবার পরিবেশন এবং অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে রেস্টুরেন্ট দুটিকে ৮০ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

এ ঘটনার প্রতিবাদে বিকাল ৫টায় নগরীর জিন্দাবাজার পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রেস্টুরেন্ট মালিক ও কর্মচারীরা।