ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লেভান্ডোভস্কির রেকর্ডের  দিনে বায়ার্নের বড় জয়
Published : Sunday, 19 December, 2021 at 12:00 AM
করোনা মহামারি না আসলে ২০১৯-২০ মৌসুমের ব্যালন ডি'অরটা রবার্ট লেভান্ডোভস্কির ঝুলিতেই যেতো। চলতি মৌসুমেও দুর্দান্ত লেভা। বর্ষসেরার খেতাব জয়ের দৌড়ে অল্পের জন্য লিওনেল মেসির কাছে হেরে যান তিনি। এক কথায় ক্যারিয়ারের উজ্জ্বল সময় অতিবাহিত করছেন লেভান্ডোভস্কি। দুর্দান্ত সময় কাটানো বায়ার্ন মিউনিখ তারকার প্রাপ্তির মুকুটে যোগ হলো আরও একটি পালক। বছরের শেষ ম্যাচে বায়ার্নের হয়ে গোল করে ভাঙেন কিংবদন্তি জার্ড মুলারের রেকর্ড।
বায়ার্নের হয়ে এই ম্যাচে আরেক অনন্য মাইলফলক গড়েছেন মুলার। তিনি ৪০০তম বুন্দেসলিগা ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন। মুলার-লেভান্ডোভস্কির এমন অর্জনের দিনে উল্ফসবার্গকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ে লিগ টেবিলে ৯ পয়েন্ট এগিয়ে গেছে শীর্ষে থাকা বেভারিয়ান্সরা।
ম্যাচের ৭ মিনিটে মুলারের গোলেই আলিয়াঁজ এরিনাতে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৫৭ মিনিটে এবারের মৌসুমে লিপজিগ থেকে দলে আসা ডিফেন্ডার ডায়ট উপামেকানো ব্যবধান দ্বিগুন করেন। বায়ার্নের হয়ে এটি তার ক্যারিয়ারের প্রথম গোল। দুই মিনিট পর লেরয় সানে কর্ণার থেকে তৃতীয় গোলটি করেন। ৮৭ মিনিটে লেভান্ডোভস্কি চতুর্থ গোলটি করলে বড় জয় পায় বায়ার্ন। এই গোলের মাধ্যমে ১৯৭২ সালে গার্ড মুলারের পর এক বর্ষ পঞ্জিতে  সর্বোচ্চ ৪৩ লিগ গোল করার নতুন রেকর্ড গড়েছেন পোলিশ তারকা লেভান্ডোভস্কি।
বুন্দেসলিগার শীতকালীন বিরতির আগে এটাই বায়ার্নের শেষ ম্যাচ। এই পারফরম্যান্সে দারুন সন্তুষ্ট কোচ জুলিয়ান নাগলসম্যান বলেছেন, 'আমরা আজ দারুণভাবে প্রতিপক্ষকে প্রতিরোধ করেছি। তাদের উপর চড়াও হয়ে খেলেছি, নিজেদের সুযোগগুলো শতভাগ কাজে লাগিয়েছি। বড় ব্যবধানের জয়টা আমাদের প্রাপ্য ছিল।' একইসাথে তিনি লিওয়ানদোস্কির রেকর্ডেরও প্রশংসা করে বলেছেন, সত্যিকার অর্থেই এটা তার প্রাপ্য।