ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পুরুষ শূন্য মেঘনার রামপ্রাসাদের চর: সাধারণ মানুষকে হয়রানি না করার দাবি
Published : Wednesday, 29 December, 2021 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক: ইউনিয়ন পরিষদ নিবাচনে ভোটগ্রহণ চলাচালে একটি হত্যাকাণ্ডকে ঘিরে দায়ের করা মামলার প্রেক্ষিতে কুমিল্লার মেঘনা উপজেলার রামপ্রাসাদের চর গ্রামটি পুরুষ শূন্য হয়ে পড়েছে বলে জানিয়েছেন মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল্লা মিয়া রতন শিকদার। তিনি হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত নয়- এমন কাউকে হয়রানি না করার আহবান জানান।
গতকাল মঙ্গলবার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা চলাকালে রতন শিকদার কুমিল্লার পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে সহিংসতায় এক ব্যক্তির মৃত্যু হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় অনেককেই আসামি করা হয়েছে। আসামীদের তালিকায় আছেন অজ্ঞাতরাও। এরপর থেকেই বড় কান্দা ইউপির রামপ্রাসাদের চর গ্রামটির পুরুষরা গ্রেপ্তার আতঙ্কে এলাকাছাড়া হয়ে আছে। এ খন সেচ মৌসুম, সাধারণ মানুষ বাড়িতে থাকতে না পারলে ক্ষতি হয়ে যাবে।’
তার দাবি, ‘মূলত দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ওই নিহত হন। এতে গ্রামের সাধারণ মানুষ জড়িত ছিলেন না। ওই দুই প্রার্থীর বাড়ি অন্য দুই গ্রামে। কিন্তু ভোট কেন্দ্রটি রামপ্রাসাদের চর গ্রামে হওয়ায় এখন বিপাকে পড়েছেন ওই গ্রামের মানুষেরা।’ তাই কাউকে অহেতুক হয়রানি না করতে প্রশাসনের প্রতি আহবান জানান তিনি।