ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কড়া নিরাপত্তায় ফাঁসির আসামি নূর হোসেনকে আদালতে হাজির
Published : Wednesday, 12 January, 2022 at 12:00 AM
নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনসহ তার তিন সহযোগীকে মাদক মামলায় আদালতে হাজির করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ৯টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে তাদের হাজির করা হয়।
আদালতে হাজির করা অপর তিন জন হলেন- সেলিম, জামাল উদ্দিন ও আলী মোহাম্মদ। তারা সবাই সাত খুন মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি। মাদকের মামলায় জামিনে থাকা মাসুদ রানা ও জাহাঙ্গীর আলী রিপন সশরীরে উপস্থিত হয়ে হাজিরা দিয়েছেন এবং আইনজীবীর মাধ্যমে হাজির হওয়ার সময় চেয়েছেন নূর উদ্দিন ও শাহ জালাল বাদল।
জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নূর হোসেনের ভাই নুর উদ্দিন ৪ নম্বর ওয়ার্ডে এবং ভাতিজা শাহজালাল বাদল ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। একই মামলায় পলাতক রয়েছেন শাহজাহান ও সালাউদ্দিন।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মনিরুজ্জামান জানান, ২০১৪ সালের ২৯ মে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ শিমরাইল টেকপাড়ায় অভিযান চালিয়ে একটি টং ঘর থেকে দুই হাজার ৯৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এ ঘটনায় এসআই শওকত হোসেন বাদী হয়ে নূর হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মাদক আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছিলেন।
তিনি জানান, এ মামলায় নূর হোসেনসহ চার জনকে কাশিমপুর কারাগার থেকে পুলিশ কঠোর নিরাপত্তায় আদালতে হাজির করেছে। দুজন পলাতক রয়েছেন। আর চার জন জামিনে রয়েছেন। আগামী ১০ ফেব্রুয়ারি তাদের পরবর্তী হাজিরার দিন ধার্য করেছেন আদালত।
২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত জন অপহৃত হন। ৩০ এপ্রিল ও ১ মে শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। সাত খুনের এই মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনের মৃত্যুদণ্ড দেন।