ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দলীয় মনোনয়ন ফরম জমা দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা
সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন আজ
Published : Wednesday, 11 May, 2022 at 12:00 AM, Update: 11.05.2022 1:14:37 AM
দলীয় মনোনয়ন ফরম জমা দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেতে ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ কার্যালয়ে ফরম জমা দিয়েছেন কুমিল্লার আলোচিত আওয়ামী লীগ নেতারা। ইতিমধ্যে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ ওমর ফারুক, সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, ত্রান ও সমাজকল্যান সম্পাদক নূর উর রহমান মাহমুদ তানিম, যুব ও ক্রীড়া সম্পাদক এড আনিসুর রহমান মিঠু, মহানগর আওয়ামী লীগ নেতা কবিরুল ইসলাম শিকদারসহ অন্যান্যরা। আজ ১১ মে পর্যন্ত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমাদানের শেষ দিন ধার্য্য রেখেছে আওয়ামী লীগ। ১৩ মে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় সিদ্ধান্ত আসবে কে হচ্ছেন আওয়ামী লীগ থেকে কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার মাঝি। জানা গেছে, ১৩ তারিখ কেন্দ্রিয় সিদ্ধান্ত পাওয়া পর্যন্ত ঢাকায়ই অবস্থান করছেন প্রার্থীরা। দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত জেনেই তারা ফিরবেন কুমিল্লায়।
এদিকে দলীয় মনোনয়নের বিষয়ে বিএনপির কোন সাড়া শব্দ না থাকলেও আওয়ামী লীগের নৌকার মাঝি কে হচ্ছেন তা নিয়ে নগর জুড়ে ভোটারদের মাঝে আলোচনা সমালোচনা। আওয়ামী লীগ থেকে একাধিক হেভিওয়েট প্রার্থী দলীয় নির্বাচনের মনোনয়ন সংগ্রহ করায় কেউই নিশ্চিত নন কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী। স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও রয়েছেন দ্বিধাদ্বন্ধে। সবার দৃষ্টি এখন ১৩মে কেন্দ্রের বৈঠকে।দলীয় মনোনয়ন ফরম জমা দিচ্ছেন আওয়ামী লীগ নেতারা এদিকে দলীয় সিদ্ধান্তের কথা না বিবেচনা করে নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করার জন্য নির্বাচন কমিশন থেকে স্বতন্ত্র হিসেবে মনোয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে মোঃ রাশেদুল ইসলাম নামেও একজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
অন্যদিকে ১০ মে পর্যন্ত কুমিল্লা নির্বাচন কার্যালয়ে রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে ১৪৩ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নিজেদের সমর্থক এবং ভোটারদের নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন তারা।
নির্বাচন সুষ্ঠ ও সুশৃঙ্খল করতে ভোটের এক মাস আগে থেকেই সিটির নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্তের কথা জানিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া বৃহস্পতিবার থেকে কুমিল্লা নগরীতে তিন জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটও নিয়োজিত থাকবেন বলে জানানো হয়।