ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
২৪০জন নারী উদ্যোক্তা পেলেন সরকারি অনুদান
Published : Sunday, 19 June, 2022 at 12:00 AM
শাহীন আলম, দেবিদ্বার।
নারীর ক্ষমতায়ন ও উদ্যোক্তাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে ২৪০জন নারী উদ্যোক্তার মাঝে ৩০লক্ষ টাকার সরকারি অনুদান প্রধান করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের নুরপুরে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় ২৪০ নারী প্রশিক্ষণার্থীর এ চেক বিতরণ করা হয়। বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ও জাতীয় মহিলা সংস্থার  উদ্যোগে অনুদানের চেক বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি। এর আগে চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে নারীরা এগিয়ে যাচ্ছে। ঘরের কাজের পাশাপাশি বাহিরের কর্মক্ষেত্রেও নারীরা সফল হচ্ছে। তাদের এগিয়ে নিয়ে যেতে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে।
সাবেক কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের সঞ্চলনায় রাজী ফখরুল আরও বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার মাধ্যমে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে রূপান্তর ও জ্ঞানভিত্তিক অর্থনীতি গড়ার জন্য নারীর ক্ষমতায়ন প্রয়োজন। নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি,আত্ম-নির্ভরশীলতা অর্জনে উদ্ধদ্ধু ও সহায়তা প্রদানের পাশাপাশি নারী সমাজকে মানব সম্পদে পরিণত করার লক্ষ্যে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের  পাশে দাঁড়িয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রীকে পুনরায় ক্ষমতায় আনতে নৌকায় ভোট দিতে আহবান জানান তিনি। এর আগে নুরপুর এম.আলী এন্ড এ.বারী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন রাজী ফখরুল।
সভায় আরও বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  একেএম মনিরুজ্জামান মাস্টার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, অ্যাডভোকট নাজমা বেগম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. বাবুল হোসেন রাজু, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান মোল্লা, যুবলীগ নেতা প্রভাষক মো. সাইফুল ইসলাম শামীম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জমান মাসুদ, নারীনেত্রী শাহনাজ মোস্তফা, ইকবাল হোসেন রুবেল প্রমুখ।