ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
153
কুমিল্লায় ৪৮ দিনে দুই কোটি টাকার মাদকসহ ৪১৫ কারবারি আটক
Published : Tuesday, 23 February, 2021 at 12:00 AM
মাসুদ আলম  ||
কুমিল্লা জলা পুলিশের মাদক বরোধী নিয়মিত অভিযানে ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা ও দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের মদসহ ৪৮ দিনে প্রায় ২ কোটি টাকার মাদকদ্রব্য আটক করা হয়েছে। ওইসব অভিযানে গ্রেপ্তার করা হয়েছে ৪১৫ জন মাদক কারবারিকে।
গতকাল সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে নিজের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ এই তথ্য জানান।
ব্রিফিংয়ে দেয়া তথ্যে জানা যায়, গত ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ৪৮ দিনে কুমিল্লা জেলা পুলিশের মাদকবিরোধী অভিযানে গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল এবং বিভিন্ন ব্র্যান্ডের মদসহ ৪১৫ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। সেইসাথে আটক করা হয়েছে এক কোটি ৯২ লাখ ৬৭ হাজার ২০০ টাকার মাদকদ্রব্য। এর মধ্যে ১০৪৬ কেজি গাঁজা, ১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল, ৩১৭ লিটার দেশি মদ এবং বিভিন্ন ব্র্যান্ডের মদের মধ্যে হুইস্কি ১০৮ বোতল, বিয়ার ১০ বোতল, বিদেশী মদ ২৯ বোতল ও স্কাফ সিরাফ ৬৩৯ বোতল।
প্রেস ব্রিফিংয়ে মাদকবিরোধী অভিযান ও মাদক কারবারিদের কাউন্সিলিংয়ের বিষয়ে পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, এই অভিযানকে আরও বেগবান করতে জেলার প্রত্যেকটি থানায় আলাদাভাবে স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) প্রণয়নের কাজ শেষ পর্যায়ে। এর মাধ্যমে মাদকসেবী ও মাদক কারবারিদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হবে। এছাড়া আইন প্রয়োগে মাদকের চালান, কারবার এবং সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে।
তিনি আরও জানান, এসওপি কর্মকৌশল হিসেবে মাদক কারবারিদের আইনের আওতায় আনা ও মানিলন্ডারিং আইনে মামলা, মাদকবিরোধী আন্দোলন ও প্রচার, আন্তঃবাহিনীর সমন্বয়, মাদকসেবীদের কাউন্সিলিং ও তাদের চিকিৎসার উদ্যোগ, ইউনিয়নভিত্তিক মাদকমুক্ত কার্যক্রম পরিচালনা, কারবারিদের আত্মসমর্পণ ও পুনর্বাসন, সাজা ও বিচারের আওতায় আনা হবে।
এছাড়াও মাদকের উৎস, রুট, মাদকপ্রবণ এলাকা, মাদকের স্পট এবং মাদক কারবারিদের হালনাগাদ তালিকা প্রস্তুত করে মাদকবিরোধী অভিযান আরও বাড়ানো হবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};