ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
181
কোহলিকে সরিয়ে ওয়ানডের সেরা এখন পাকিস্তান অধিনায়ক
Published : Wednesday, 14 April, 2021 at 4:00 PM
কোহলিকে সরিয়ে ওয়ানডের সেরা এখন পাকিস্তান অধিনায়কএতদিন ওয়ানডে ব্যাটসম্যানদের সিংহাসনটা একজনই দখলে রেখেছিলেন। অসাধারণ সব পারফরম্যান্স আর রেকর্ডে বিরাট কোহলি হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য। এবার সেই ভারতীয় অধিনায়ককেই সিংহাসনচ্যুত করেছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের শীর্ষ আসনটা এখন বাবরের দখলে।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ৮২ বলে করা ৯৪ রানই শীর্ষ আসন দখলে ভূমিকা রেখেছে। তাতে বেড়েছে ১৩টি রেটিং পয়েন্ট। এখন ৮৬৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে বাবর। তার চেয়ে ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছেন বিরাট কোহলি।

২০১০ ও ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ তারকা বাবর ওয়ানডে খেলছেন ২০১৫ সাল থেকে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগে তার রেটিং ছিল ৮৩৭ পয়েন্ট। শেষ পর্যন্ত কোহলির ১ হাজার ২৫৮ দিনের শ্রেষ্ঠত্বের অবসান ঘটিয়ে এবার সিংহাসন নিজের দখলে নিলেন তিনি।

এরফলে বাবর পাকিস্তান থেকে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ওয়ানডের এক নম্বর পজিশন দখল করার গৌরব অর্জন করেছেন। তার আগে এই কৃতিত্ব দেখিয়েছেন জহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিয়াদাদ (১৯৮৮-৮৯) ও মোহাম্মদ ইউসুফ (২০০৩)।

ওয়ানডের সিংহাসন নিজের দখলে নিলেও টেস্টে বাবরের সেরা র‌্যাঙ্কিং পঞ্চম। বর্তমানে অবশ্য ষষ্ঠ স্থানে অবস্থান করছেন। আর টি-টোয়েন্টিতে আছেন তিনে।এক সময়ে এই সংস্করণেও শীর্ষ আসনটা দখলে নিয়েছিলেন বাবর।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};