ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
475
ব্যাংকারদের জন্য নতুন সুবিধা
Published : Thursday, 22 April, 2021 at 6:06 PM
ব্যাংকারদের জন্য নতুন সুবিধাকরোনা সংক্রমণ বাড়তে থাকায় সরকার ঘোষিত কঠোর লকডাউনে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন সুবিধা দেওয়ার নির্দেশনা এসেছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক নতুন এই নির্দেশনায় বলেছে, যেসব কর্মকর্তা-কর্মচারীর জন্য ব্যাংক নিজস্ব উদ্যোগে পরিবহনের ব্যবস্থা করতে পারবে না, সেসব কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ যাতায়াত ভাতা দিতে হবে।১৪ এপ্রিল থেকে যতদিন সরকারি বিধিনিষেধ বহাল থাকবে, ততদিন এ ভাতা দিতে হবে।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত নির্দেশনা বলা হয়েছে, সরকারি বিধিনিষেধের মধ্যে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ অফিসে আনা-নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাংককে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে, ব্যাংক সব ক্ষেত্রে কর্মীদের আসা-যাওয়ার জন্য যানবাহনের ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছে। এতে ব্যাংকের কর্মীরা অফিসে আসা-যাওয়া করতে বাড়তি খরচ ও ভোগান্তির সম্মুখীন হচ্ছেন। তাই ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াতের সমস্যা নিরসনে ব্যাংকের নিজস্ব ব্যবস্থাপনায় পরিবহন-সুবিধা নিশ্চিত করার নির্দেশ দিচ্ছে।

নতুন নির্দেশনায় আরও বলা হয়েছে, কোনো কারণে ব্যাংক তার কর্মীদের জন্য পরিবহন-সুবিধা নিশ্চিত করতে ব্যর্থ হলে সে ক্ষেত্রে যৌক্তিক হারে যাতায়াত ভাতা প্রদান ও পুনর্ভরণের ব্যবস্থা করবে। এ-সংক্রান্ত ব্যয়ের বিষয়টি সংশ্লিষ্ট ব্যাংকের পরিচালনা পর্ষদে পরবর্তী সময়ে অনুমোদন করার নির্দেশ দেওয়া হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};