ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ফিলিস্তিনিদের উপর ইসরাইলি হামলার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ
Published : Saturday, 22 May, 2021 at 12:00 AM, Update: 22.05.2021 2:02:42 AM
ফিলিস্তিনিদের উপর ইসরাইলি হামলার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ নিজস্ব প্রতিবেদক: ফিলিস্তিনিদের উপর বর্বর ইসরাইলী নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিােভ সমাবেশ করেছেন ক্বাদেরীয়া ইসহাকীয়া ফাউন্ডেশন ও সাধারণ মুসল্লিরা। শুক্রবার দুপুরে জুমা নামাজ শেষে কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধ ও সমাবেশ শেষে মুসুল্লিরা নগরীর বিভিন্ন পয়েন্টে ইসরাইলবিরোধী বিক্ষোভ মিছিল করে। এতে সুশীল সমাজ কয়কটি সংগঠনের শান্তপ্রিয় মুসলিম রাষ্ট্র ফিলিস্তিনর উপর ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে সমাবেশে একাত্ম প্রকাশ করে বাংলাদেশ সরকার ফিলিস্তিনকে সহযোগিতা করার দাবি জানান।
মানববন্ধনের সভাপতিত্ব করেন কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা ক্বারী হাফেজ ইব্রাহিম খলিল।
তিনি বলেন, ইসরাইলে বিরুদ্ধে বাংলার মুসলিমরা প্রয়োজনে জিহাদ ঘোষণা করবো। প্রধানমন্ত্রী আপনি অনুমতি দেন বাংলার মুসলিমরা প্রয়োজনে ফিলিস্তিন গিয়ে ইসরাইলে বিরুদ্ধে যুদ্ধ করবো।
এসময় বক্তারা আরও বলেন, ফিলিস্তিন তথা আল-আকসায় হামলা মানে সমগ্র বিশ্ব মুসলিমের উপর হামলা। আমরা ইসরায়েলের এই বর্বরোচিত হামলার বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই। এসময় আরও উপস্থিত ছিলেন ক্বাদেরীয়া ইসহাকীয়া ফাউন্ডেশন সদস্য ইমদাদুল হক, জমিস উদ্দিন প্রমুখ।