ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রিমিয়ার লিগে জৈব সুরক্ষা ভাঙলে কঠোর শাস্তি
Published : Friday, 28 May, 2021 at 12:00 AM
প্রিমিয়ার লিগে জৈব সুরক্ষা ভাঙলে কঠোর শাস্তিদীর্ঘ বিরতির পর আগামী ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। করোনাকাল হওয়ায় এবার কঠোর জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলগুলোকে এবার পাঁচ তারকা হোটেলে জৈব সুরা বলয়ে রাখা হবে। যার খরচ বহন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি লিগে জৈব সুরা বলয় ভাঙলে কঠোর শাস্তির বিধানও রেখেছে বিসিবি।
টুর্নামেন্টের জৈব সুরা বলয় কেমন হবে, সেটি নিশ্চিত করতে বৃহস্পতিবার কাব কর্মকর্তা ও অধিনায়কদের সঙ্গে বৈঠক করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। সেখানে সিদ্ধান্ত হয়েছে, জৈব সুরা বলয় ভাঙলেই কঠোর শাস্তি দেওয়া হবে। ক্রিকেটারদের েেত্র আর্থিক জরিমানা ও বহিষ্কার এবং কাবের েেত্র পয়েন্ট কাটার ব্যবস্থা রাখা হয়েছে।
এ বিষয়ে সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন বলেছেন, ‘আমরা আজ কাব কর্মকর্তা ও অধিনায়কদের সঙ্গে বসেছিলাম। আমারা জৈব সুরা বলয়সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। সেখানে একটা কজ আছে যে, কেউ যদি জৈব সুরা বলয় ভাঙে, তাদের শাস্তি দেওয়া হবে।'
শাস্তির বিষয়টি কীভাবে নিশ্চিত হবে, সেটিরও ব্যাখ্যা দিয়েছেন তিনি, ‘আমাদের একটি টেকনিক্যাল কমিটি আছে, তারা এই শাস্তি নিশ্চিত করবে। অপরাধের ওপর নির্ভর করবে শাস্তির ধরন। আইন ভাঙলে ক্রিকেটারদের আর্থিক জরিমানা বা বহিষ্কার করা হতে পারে এবং কাবের পয়েন্ট কেটে নেওয়া হতে পারে। এটা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে এবং এ সংক্রান্ত কাগজপত্রও সবাইকে দেওয়া হয়েছে।'
প্রসঙ্গত, গত মঙ্গলবার ১২টি কাবের ক্রিকেটার, কোচ, কর্মকর্তাদের কোভিড-১৯ নমুনা সংগ্রহ করা হয়েছিল। জানা গেছে, সেখান থেকে করোনা পজিটিভ হয়েছেন ৯ জন। বৃহস্পতিবার আবার তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই পরীার ফলাফলের ওপর ভিত্তি করেই ক্রিকেটাররা শুক্রবার জৈব সুরা বলয়ে ঢুকে যাবেন।