ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চেলসিতে আরও দুই বছর টুখেল
Published : Friday, 4 June, 2021 at 7:48 PM
চেলসিতে আরও দুই বছর টুখেলদিকহারা চেলসির হাল ধরে কক্ষপথে ফিরিয়েছেন। ৯ বছর পর এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় মুকুট। টমাস টুখেলকে তাই আরও শক্ত বাঁধনে বাঁধল চেলসি। জার্মান এই কোচের সঙ্গে নতুন চুক্তি করেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

এক বিবৃতিতে শুক্রবার চেলসি জানায়, তাদের সঙ্গে আরও চুই বছরের চুক্তি করেছেন টুখেল। আগামী ২০২৪ সাল পর্যন্ত চেলসিতেই থাকবেন তিনি।

পাঁচ মাস আগেও টুখেল ও চেলসির সময়টা কাটছিল বেশ বাজে। গত ডিসেম্বরে পিএসজি থেকে ছাঁটাই হয়ে জানুয়ারির শেষ সপ্তাহে টুখেল যখন দায়িত্ব নেন, চেলসি তখন দিকহারা। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা নেমে গিয়েছিল পয়েন্ট তালিকার ৯ নম্বরে।

টুখেলের ছোঁয়ায় আমূল বদলে যায় চেলসি। তার হাত ধরে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম ১৪ ম্যাচেই অপরাজিত ছিল দলটি। খেলে এফএ কাপের ফাইনাল। প্রিমিয়ার লিগ তারা শেষ করে চতুর্থ হয়ে।

এরপরই ধরা দেয় সবচেয়ে বড় সাফল্য। দারুণ ছন্দে থাকা লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলে চেলসি।

সামনের চ্যালেঞ্জের দিকে তাকিয়ে টুখেল। চুক্তি নবায়ন নিয়ে জানালেন তার উচ্ছ্বাসের কথা।

“চুক্তি নবায়নের জন্য এর চেয়ে ভালো উপলক্ষ্য আমি ভাবতে পারি না। এই অভিজ্ঞতার জন্য আমি কৃতজ্ঞ এবং চেলসি পরিবারের অংশ হিসেবে থাকতে পেরে বেশ খুশি।”

“আরও অনেক কিছু অর্জনের আছে। উচ্চাকাঙ্ক্ষা এবং অনেক প্রত্যাশা নিয়ে পরবর্তী পদক্ষেপের অপেক্ষায় আছি আমরা।”