ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রানাতুঙ্গার অভিযোগের কড়া জবাব দিল শ্রীলংকা ক্রিকেট
Published : Saturday, 3 July, 2021 at 6:34 PM
রানাতুঙ্গার অভিযোগের কড়া জবাব দিল শ্রীলংকা ক্রিকেট২০১৭ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে শ্রীলংকা সফলে গেছে ভারত। আগামী ১৩ জুলাই থেকে শুরু তিন ম্যাচের ওয়ানডের সিরিজে স্বাগতিকদের মুখোমুখি হবে ভারত। এরপর হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

কিন্তু দ্বিপক্ষীয় সিরিজের জন্য এ কোন দল পাঠাল ভারত! যেখানে নেই বিরাট কোহলি, যশপ্রীত বুমরা, ঋষভ পন্তের মতো তারকারা!

স্বাভাবিক কারণেই ভারত দ্বিতীয় সারির দল পাঠিয়েছে দাবি করে এর কড়া সমালোচনা করেছেন শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। এতে শ্রীলংকাকে ভারত অপমান করেছে মন্তব্য করে এর সবটুকু দায় নিজে দেশের ক্রিকেট বোর্ডের ওপর চাপিয়েছেন তিনি।

তার মতে, শুধু টেলিভিশন বাণিজ্যের চাহিদা মেটাতেই ভারতীয় বোর্ডের কাছে নতজানু হয়েছে শ্রীলংকা ক্রিকেট। না হলে বিশ্বকাপজয়ী একটি দলের বিপক্ষে এমন দ্বিতীয় সারির দল পাঠাতে পারে না বিসিসিআই। অতীতে শ্রীলংকা বোর্ডে ছিলেন রানাতুঙ্গা। যখন ‘ক্ষমতায়’ ছিলেন, তখন এমন কিছু হয়নি বলেও দাবি তার।

রানাতুঙ্গার এমন অভিযোগের একদিন পরই কড়া জবাব দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। শ্রীলংকায় খেলতে আসা ভারতীয় দল দ্বিতীয় সারির নয় বলে দাবি এলএসসির।

এক বিবৃতিতে এলএসসি জানিয়েছে, ‘এটি কোনো দ্বিতীয় সারির দল নয়। যদিও এ নিয়ে বিভিন্ন পক্ষ অন্যরকম দাবি করেছে। তা সত্ত্বেও শ্রীলংকা ক্রিকেট বোর্ড ঘোষণা করছে যে, ভারতীয় দলটি দ্বিতীয় সারির নয়। কারণ ভারতের ২০ সদস্যের দলের ১৪ জনের তিন সংস্করণ বা কোনো সংস্করণে খেলার অভিজ্ঞতা আছে। বিশ্ব ক্রিকেটে এটাই এখন স্বাভাবিক। বিশেষ করে আইসিসির পূর্ণ সদস্যদেশগুলো সব সংস্করণের জন্যই আলাদা দল প্রস্তুত রাখে।’

প্রসঙ্গত, শ্রীলংকা সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। শিখর ধাওয়ানের নেতৃত্বে এই সফরের জন্য বেছে নেওয়া হয়েছে মূলত তারুণ্য নির্ভর দল। দলের কোচ হয়েছে ‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়।

অন্যদিকে ২০ সদস্যের দল নিয়ে গত জুন থেকে ইংল্যান্ডে অবস্থান করছেন বিরাট কোহলি। সেখানে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত খেলেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষের সিরিজ। তাই দেশে না ফিরিয়ে ইংল্যান্ডেই রাখা হয়েছে বিরাট কোহলির দলকে। সেই দলের কোচ যথারীতি রবি শাস্ত্রী।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস