ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
195
টানা ৬ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর
Published : Saturday, 17 July, 2021 at 12:27 PM
টানা ৬ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দরঈদুল আযহা ও সাপ্তাহিক ছুটির কারণে মঙ্গলবার থেকে রোববার পর্যন্ত টানা ৬দিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের উত্তর পূর্বাঞ্চল রাজ্যগুলোর সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

তবে করোনা (কোভিড-১৯) ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার কার্যক্রম বন্ধ রয়েছে। শুধুমাত্র দুদেশে আটকেপড়া ও কূটনৈতিক পাসপোর্টধারী যাত্রীরা নিজ দেশে প্রত্যাবর্তন করতে পারবেন।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম ও ব্যবসায়ী রাজীব উদ্দিন ভূঁইয়া যুগান্তরকে বলেন, দুদেশের ব্যবসায়ীদের আলোচনার পরিপ্রেক্ষিতে আগামী মঙ্গলবার থেকে রোববার (২৫ জুলাই)
পর্যন্ত আখাউড়া-আগরতলা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আগামী সোমবার (২৬ জুলাই) সকাল থেকে এ স্থলবন্দর সীমান্তপথে মাছ রফতানির মধ্যদিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য  কার্যক্রম শুরু হবে।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ আব্দুল হামিদ জানান, কোভিড-১৯ পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ স্বাভাবিক পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ থাকলেও হাইকমিশনের নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি নিয়ে সপ্তাহে (রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার) এ তিনদিন  সকাল ৮ থেকে বিকাল ৩টার মধ্যে পাসপোর্টধারীরা দেশে ফিরতে পারবেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};