ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ বিশিষ্ট আইনজীবীদের নাম ফলক মুছে ফেলার অভিযোগ
Published : Sunday, 18 July, 2021 at 12:00 AM, Update: 18.07.2021 12:26:34 AM
কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ বিশিষ্ট আইনজীবীদের নাম ফলক মুছে ফেলার অভিযোগমাসুদ আলম।।
কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযোদ্ধা আইনজীবীদের নাম ফলক মুছে ফেলার অভিযোগ উঠেছে। শনিবার কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁওয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিট এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের আহ্বায়ক অডভোকেট মাসুদ সালাউদ্দিন লিখিত বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী কুমিল্লা জেলা আইনজীবী সমিতির রয়েছে সুদীর্ঘ একশত পঞ্চাশ বছরের অধিক সময় কালের এক গৌরবোজ্জ্বল ইতিহাস। এই সুদীর্ঘ সময়ে এই বারে গৌরবদীপ্ত আলোকোজ্জ্বল সোনালী সন্তানেরা। তারা ভাষা আন্দোলনসহ মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখেন। কুমিল্লা আইনজীবী সমিতির স্বাধীনতা বিরোধী চক্র তাদের নাম ফলক মুছে ফেলেন। এই ন্যক্কারজনক কাজের জন্য তাদের পদত্যাগ করতে হবে। তিনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।
বক্তব্যে তিনি আরও বলেন আলোকিত ব্যক্তিত্বদেরকে ইতিহাসে স্থান করে দিয়ে আগামী প্রজন্মের কাছে পরিচিত করে তোলার জন্য ২০০৬-০৭ সালের নির্বাচিত জেলা আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক কুমিল্লা আইনজীবী সমিতির প্রবেশদ্বারে ইতিহাসখ্যাত, স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীব মুক্তিযোদ্ধা আইনজীবীদের দু'টি নামফলক সম্বলিত স্মৃতিস্তম্ভ স্থাপন করেন। কিন্তু দুঃখের বিষয় সম্প্রতি কুমিল্লা আইনজীবী সমিতির স্বাধীনতা বিরোধী চক্র তাদের নামফলক মুছে ফেলেছেন।
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, এডভোকেট গোলাম ফারুক, এডভোকেট ফয়সাল সুলতান, অডভোকেট সাইফুল ইসলাম ভূঁইয়া ও এডভোকেট শামীমা চৌধুরী প্রমুখ।
অভিযোগের বিষয়ে কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি শরীফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের অভিযোগ সঠিক নয়। বিশিষ্ট ব্যক্তিদের নাম ফলক এতো দিন আড়ালে পড়ে ছিলো। কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই না ফলকটি সামনে এনে স্থাপন করা হবে।