ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
383
কোভিডে আরও ২৩৫ মৃত্যু ১৫৭৭৬ জন শনাক্ত
Published : Wednesday, 4 August, 2021 at 12:00 AM, Update: 04.08.2021 12:55:16 AM
কোভিডে আরও ২৩৫ মৃত্যু ১৫৭৭৬ জন শনাক্তনিজস্ব প্রতিবেদক : দেশে গত এক দিনে আরও ১৫ হাজার ৭৭৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে; মৃত্যু হয়েছে ২৩৫ জনের। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫৫ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ১৫ হাজার ৭৭৬ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জন কোভিড রোগী শনাক্ত হল; আর আক্রান্তদের মধ্যে মৃত্যু হল মোট ২১ হাজার ৩৯৭ জনের।
আগের দিন সোমবার সারা দেশে ১৫ হাজার ৯৮৯ জন নতুন রোগী শনাক্ত হয়, মৃত্যু হয় ২৪৬ জনের। সেই হিসেবে শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যা এক দিনে সামান্য কমেছে।
গত এক দিনে শুধু ঢাকা বিভাগেই ৭ হাজার ৭৩৫ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে যা দিনের মোট আক্রান্তের প্রায় অর্ধেক।
আর এই সময়ে যে ২৩৫ জন মারা গেছেন, তাদের ৭৩ জনই ছিলেন ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগে ৬৫ জন এবং খুলনা বিভাগে ৩২ জনের মৃত্যু হয়েছে।
সরকারি হিসেবে এক দিনে সেরে উঠেছেন ১৬ হাজার ২৯৭ জন। তাদের নিয়ে এই পর্যন্ত সুস্থ হলেন ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা ১২ লাখ পেরিয়ে যায় এ বছর ২৮ জুলাই। সেদিনই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২ অগাস্ট তা ২১ হাজার ছাড়ায়। তার আগে ২৭ জুলাই রেকর্ড ২৫৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
বিশ্বে শনাক্ত রোগী ইতোমধ্যে ১৯ কোটি ৯০ লাখ ছাড়িয়ে গেছে, করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪২ লাখ ৩৯ হাজারের বেশি মানুষের।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারা দেশে মোট ৫৫ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৯৯ হাজার ১৬৯টি নমুনা।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২৮ দশমিক ৫৪ শতাংশ, যা আগের দিন ২৯ দশমিক ৯১ শতাংশ ছিল।
দেশে এই পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।
গত এক দিনে ঢাকা জেলায় দেশের সর্বোচ্চ ৫ হাজার ৮১৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন শনাক্ত হয়েছিল ৫ হাজার ২৮৮ জন কোভিড রোগী।
এছাড়া ঢাকা বিভাগের ফরিদপুরে ১৮৪ জন, গোপলগঞ্জে ১০৪ জন, কিশোরগঞ্জে ১৮৩ জন, মানিকগঞ্জে ১৯৯ জন, মুন্সিগঞ্জে ১৩৫ জন, নরসিংদীতে ১২৩ জন, নারায়ণগঞ্জে ২৬৪ জন, রাজবাড়ীতে ১৩৪ জন, শরীয়তপুরে ২৬৪ জন এবং টাঙ্গাইল জেলায় ১৭৪ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে।
চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় ১ হাজার ২৭৩ জন, কক্সবাজারে ২৩৩ জন, ফেনীতে ১৫৬ জন, নোয়াখালীতে ২৯৩ জন, লক্ষ্মীপুরে ১৩৭ জন, চাঁদপুরে ৩৬৭ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৭৮ জন এবং কুমিল্লায় ৯২৪ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।
রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী জেলায় ২২৬ জন, পাবনায় ১৪৪ জন এবং সিরাজগঞ্জে ১৭৯ জন নতুন রোগী পাওয়া গেছে গত এক দিনে।
খুলনা বিভাগের মধ্যে যশোরে ১৬৬ জন, খুলনায় ১৩২ জন ও কুষ্টিয়ায় ২৩৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।
অন্য বিভাগগুলোর বিভিন্ন জেলার মধ্যে ময়মনসিংহে ৪৪৮ জন, দিনাজপুরে ১১৫ জন, বরিশালে ২৪৫ জন, পটুয়াখালীতে ১৭৯ জন, ভোলায় ১৬৫ জন, সিলেটে ৪০৬ জন এবং হবিগঞ্জে ১৫৩ জন রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।
ঢাকা বিভাগে গত এক দিনে যে ৭৩ জনের মৃত্যু হয়েছে, তাদের ৩৯ জনই ছিলেন ঢাকা জেলার। চট্টগ্রাম বিভাগে মারা যাওয়া ৬৫ জন জনের মধ্যে ২১ জন কুমিল্লা, ১১ জন ব্রাহ্মণবাড়িয়ার ও ১১ জন চট্টগ্রাম জেলার বাসিন্দা ছিলেন।
এছাড়া খুলনা বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ২১ জন, রংপুর বিভাগে ১২ জন, ময়মনসিংহ বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ১২ জন ও বরিশাল বিভাগে ৮ জনের মৃত্যু ঘটেছে গত এক দিনে।
মৃত ২৩৫ জনের মধ্যে ১৩৬ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়া ৫৪ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।
তাদের মধ্যে ১৪০ জন ছিলেন পুরুষ, ৯৫ জন ছিলেন নারী। ১৭৩ জন সরকারি হাসপাতালে, ৪৬ জন বেসরকারি হাসপাতালে ১৫ জন বাসায় এবং ১ জন হাসপাতালে মৃত অবস্থায় আনা হয় বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};