ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন
শাহীন আলম
Published : Friday, 6 August, 2021 at 6:40 PM, Update: 06.08.2021 7:51:35 PM
দেবিদ্বারে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন
কুমিল্লার দেবিদ্বারে করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় ৩০শয্যার আইসোলেশন সেন্টার চালু করেন রাজী মোহাম্মদ ফখরুল এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী মো. আবুল কাশেম ওমানী, ইউএনও রাকিব হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহম্মদ কবীর, ওসি মো. আরিফুর রহমান, পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. আবু কাউছার অনিক, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, দেবিদ্বারে হ্যালো স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগতা মো.সাদ্দাম হোসেন।    
জানা গেছে, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে  মহিলা ও পুরুষদের জন্য রয়েছে আলাদা নির্ধারিত  শয্যা। প্রতিটি রুমে পর্যাপ্ত আলো বাতাস, বিশুদ্ধ পানি এবং সার্বক্ষনিক বিদ্যুতের ব্যবস্থা রয়েছে। এছাড়াও আইসোলেশন সেন্টারে প্রতিদিন চারজন চিকিৎসক দায়িত্ব পালন করবেন।  
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বপাশে (মাহবুুব প্রাঙ্গন) পুরাতন আল ইসলাম হাসপাতালে ২ তলাকে ৩০ শয্যার  আইসোলেশন সেন্টার হিসেবে পরিণত করা হয়েছে। এ আইসোলেশন সেন্টারে করোনা আক্রান্তদের রেখে বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে।
ইউএনও রাকিব হাসান বলেন, সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অর্থায়নে দেবিদ্বারে এ প্রথম করোনা আক্রান্ত রোগীদের জন্য নিজস্ব ৩০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। এখানে বিনামূল্যে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হবে।   
এমপি রাজী ফখরুল বলেন, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগীরা বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ ও বিনামূল্যে অক্সিজেন সহায়তা পাবেন। রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে। এই আইসোলেশন সেন্টারের মাধ্যমে ২৪ ঘণ্টা স্বাস্থ্যসেবা নিতে পারবেন দেবিদ্বারের মানুষ। 

দেবিদ্বারে ৩০ শয্যার আইসোলেশন সেন্টার উদ্বোধন