ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রামে, শনাক্ত ঢাকায়
Published : Saturday, 7 August, 2021 at 12:00 AM
দেশে করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রমণ বেড়েই চলছে। মৃত্যুও কমছে না। প্রতিদিনই প্রায় আড়াইশ’র কাছাকাছি মানুষ প্রাণ হারাচ্ছেন। চিকিৎসার আশায় ঢাকায় এসেও সেবা মিলছে না অনেকের। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তোলা ছবি।দেশে করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রমণ বেড়েই চলছে। মৃত্যুও কমছে না। প্রতিদিনই প্রায় আড়াইশ’র কাছাকাছি মানুষ প্রাণ হারাচ্ছেন। চিকিৎসার আশায় ঢাকায় এসেও সেবা মিলছে না অনেকের। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তোলা ছবি।
গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত ২৪৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশে সরকারি হিসেবে মোট মৃত্যু ২২ হাজার ছাড়িয়ে গেলো। আর এই ২৪৮ জনের মধ্যে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে।
শুক্রবার (৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর জানায়, চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৫ জন। এরপর ঢাকা বিভাগে ৬৯ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল বিভাগে ২০ জন, সিলেট বিভাগে ১৬ জন, রংপুর আর ময়মনসিংহ বিভাগে মারা গেছেন আটজন করে।
একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০৬ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে আক্রান্ত রোগী শনাক্ত হলেন ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জন।
২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ১২ হাজার ৬০৬ জনের মধ্যে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছেন ঢাকা বিভাগে। এ বিভাগ শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৩৯ জন, ময়মনসিংহ বিভাগে ৫৯১ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৩৬৫ জন, রাজশাহী বিভাগে ৬৩৭ জন, রংপুর বিভাগে ৫৩১ জন, খুলনা বিভাগে ৭৬১ জন, বরিশাল বিভাগে ৬২৪ জন আর সিলেট বিভাগে শনাক্ত হয়েছেন ৭৫৮ জন।