ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়ায় নবাগত ইউএনও সোহেল রানার যোগদান
ইসমাইল নয়ন
Published : Thursday, 30 September, 2021 at 8:31 PM, Update: 30.09.2021 8:33:13 PM
ব্রাহ্মণপাড়ায় নবাগত ইউএনও সোহেল রানার যোগদান  কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে সোহেল রানা যোগদান করেছেন। তিনি বৃহস্পতিবার এ উপজেলায় আনুষ্ঠানিক ভাবে যোগদান করে তার দাপ্তরিক কার্যক্রম পরিচালা করেন। এ উপলক্ষে বিভিন্ন দপ্তর ও বিভিন্ন মহরের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
    প্রশাসন সূত্র জানায়, গত রোববার (২৬ সেপ্টেম্বর) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে ব্রাহ্মণপাড়ার নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন। গত বুধবার (২৯ সেপ্টেম্বর) তার নতুন কর্মস্থলের দায়িত্ব বুঝে নেন। এর পূর্বে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব এ্যাডমিনিস্ট্রেশন এ্যান্ড ম্যানেজমেন্ট ফাউন্ডেশন (বিয়াম) এ সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেন।
    নবাগত ইউএনও সোহেল রানা জানান, বাড্ড আলাতুন্নেছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০৩ সালে এসএসসি, বিএএফ শাহীন কলেজ থেকে ২০০৫ সালে এইচএসসি সম্পন্ন করেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রান রাসায়ন ও অনু প্রান বিজ্ঞান বিভাগে ২০১১ সালে এমবিএ ও একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে আইবিএ পড়াশোনা সম্পন্ন করেন। তিনি ২০১৪ সালে (৩৩ তম বিসিএস) ব্যাচে প্রশাসন ক্যাডার হওয়ার গৌরব অর্জন করেন। এরপর তিনি, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। সেখান থেকে একই পদে তিনি খাগড়াছড়ি ও ফেনি জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্ব পালন করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা থেকে উচ্চ শিক্ষা লাভ করে ২০২০ সালে বাংলাদেশ ইনস্টিটিউট অব এ্যাডমিনিস্ট্রেশন এ্যান্ড ম্যানেজমেন্ট ফাউন্ডেশন (বিয়াম)এ সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। সেখান থেকে তিনি পদোন্নতি পেয়ে গত ২৬ সেপ্টেম্বর কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে ব্রাহ্মণপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন।
    নবাগত ইউএনও সোহেল রানা পারিবারিক ভাবে ঢাকাতেই বড় হয়েছেন এবং বর্তমানে তারা এখানকার বাসিন্দা। তিনি বগুড়া সদর উপজেলার নামুজা ইউনিয়নের বামনপাড়া গ্রামে জন্ম গ্রহন করেন।
    উল্লেখ্য, দীর্ঘ তিন বছর ব্রাহ্মণপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর দায়িত্ব পালন করে গত ২২ সেপ্টেম্বর পদোন্নতি পেয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বদলি হন ফৌজিয়া সিদ্দিকা।