ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দাউদকান্দিতে খুনি মোশতাকের বাড়িতে হামলা, প্রতিকৃতিতে ঘৃণা
Published : Friday, 1 October, 2021 at 12:00 AM, Update: 01.09.2021 12:05:27 AM
দাউদকান্দিতে খুনি মোশতাকের বাড়িতে হামলা, প্রতিকৃতিতে ঘৃণাআলমগীর হোসেন,দাউদকান্দি।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের দোতলা বাড়িতে প্রবেশ করে দরজা,জানালার কাঁচ ও লাইট ভাঙচুর করা হয়েছে। এসময় উত্তেজিত লোকজন বিল্ডিংএ ইটপাটকেল ও জুতা নিক্ষেপসহ বিক্ষোভ মিছিল সমাবেশ এবং খন্দকার মোশতাকের প্রতিকৃতিতে অগ্নিসংযোগও করেন । ৩১ আগস্ট মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।
উত্তেজিত জনতা সরকারের নিকট অবিলম্বে খুনি মোশতাকের সকল স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানান। সম্পত্তি বাজেয়াপ্ত করে এখানে জনকল্যানমূলক প্রতিষ্ঠান গড়ে তুলতে সরকারের প্রতি আহ্বান করেন। একই সাথে খন্দকার মোশতাকের মরণোত্তর বিচারের জোরালো দাবি জানানো হয়।
খন্দকার মোশতাকের বাড়ির সামনে পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের। দশপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন এবং কংকর-পাদুকা নিক্ষেপ চলার সময় উত্তেজিত জনতা বাড়িতে প্রবেশ করে হামলা করে।বাড়িটিতে খন্দকার মোশতাকের পরিবারের কেউ থাকেন না। তবে স্থানীয় মসজিদের ইমাম একটি কক্ষে থাকতেন। ঘটনার সময় তিনিও বাড়িতে ছিলেন না। আন্দোলনরত উত্তেজিত জনতাদের শান্ত করেন সড়িয়ে নেন মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ।
দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, মোশতাকের বাড়িতে হামলার ঘটনা ঘটেনি। তরুণ সমাজ উত্তেজিত হয়ে হামলার চেষ্টা করলে আমি তাৎক্ষণিকভাবে গিয়ে তাদের শান্ত করি। এমন কর্মসূচি আয়োজনের উদ্দেশ্য কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পাঁচ বছর ধরে মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্ত ও মরণোত্তর বিচার দাবি করে আসছি। যত দিন পর্যন্ত সরকার এই দাবি বাস্তবায়ন না করবে তত দিন পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, জেলা সদস্য ও দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আহসান হাবিব চৌধুরী লিল মিয়া, সহ-সভাপতি মো: হাবিবুর রহমান, দাউদকান্দি পৌর মেয়র নাইম ইউসফি সেইন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো: তারিকুল ইসলাম নয়ন, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের আহ্বায়ক বাহাউদ্দীন বাহার, যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক, উত্তর জেলা শ্রমীক লীগের সভাপতি মো: রকিব উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো: আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক হেলাল মাহমুদ, উপজেলা মহিলালীগের সভাপতি জেবুন্নেছা জেবু, সাধারণ সম্পাদক লায়লা হাসান ও সুন্দলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মাসুদ আলমসহ অন্যন্য নেতৃবৃন্দ।