ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে আ’লীগ নেতার উপর হামলার প্রতিবাদে পাল্টাপাল্টি বিক্ষোভ মানববন্ধন
Published : Saturday, 26 February, 2022 at 12:00 AM
শাহীন আলম, দেবিদ্বার।
কুমিল্লার দেবিদ্বারে আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য মো. মোকবল হোসেনের ওপর হামলার প্রতিবাদে মানব বন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন সমূহ। শুক্রবার সকাল ১১ টায় উপজেলার বরকামতা ইউনিয়নের কাঠেরপুল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।
বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বশির আহাম্মেদের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা মামুনুর রশিদের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বরকামতা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ নুরুল ইসলাম, সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যাপক হুমায়ূন কবির, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম মেম্বার, কৃষকলীগ কুমিল্লা(উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক আবু হানিফ খান, সদস্য সুজিত পোদ্দার, ছাত্র নেতা সয়ন দাস, সুলতান আহম্মেদ, আহত মোকবলের ছোট ভাই ফরিদ মিয়া প্রমূখ।
বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হারুন আর রশিদ ও মেম্বার প্রার্থী হাসেমের পক্ষে কাজ না করায় বরকামতা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার মোকবল হোসেনের উপর হামলা করেন সন্ত্রাসীরা। শুধু তাই নয়, এএসপি সার্কেল নৌকার প্রতিটি প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। নির্বাচনে হারুন ও হাসেম’র পক্ষে কাজ না করায় গত ২৩ জানুয়ারী মোকবল মেম্বারের উপর হামলা ও বাড়ি ঘর ভাঙচুর লুটপাট করে। ওই ঘটনায় ২৩ জানুয়ারী রাতেই দেবিদ্বার থানায় দায়ের করা হয়। নির্বাচনের পর মামলা তুলে না নেয়ায় আবারো গত ২২ ফেব্রুয়ারি রাত ৮টায় হারুন অর রশিদ ও আবুল হাসেম মেম্বার’র নেতৃত্বে মোকবল মেম্বার’র উপর হামলা এবং তার বাড়ি-ঘর ভাংচুর, লুটপাট চালানো হয়। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মুমূর্ষবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। আ’লীগ নেতার উপর ওই বর্বরোচিত হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার পূর্বক বিচার ও দেবিদ্বার শান্তি শৃংখলা বজায় রাখতে এএসপি আমিরুল্লাহর অপসারনের দাবি জানান নেতৃবৃন্দ।
অপরদিকে, পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. হারুন অর রশিদের উপর হামলার প্রতিবাদে দেবিদ্বার উপজেলা যুবলীগ পাল্টা বিক্ষোভ-মানববন্ধন করেছে।
 শুক্রবার বিকেলে দেবিদ্বার উপজেলা সদরের নিউ মার্কেট চত্তরে উপজেলা এবং পৌর যুবলীগের উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এ সময় অবিলম্বে হামলায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যুবলীগ নেতাকর্মীরা। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি এবং ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, সাধারণ সম্পাদক ভিপি বাবুল, প্রভাষক সাইফুল ইমলাম শামীম, সেচ্ছাসেবকলীগ নেতা জিএস মান্নান, সাদ্দাম হোসেন, শাহাদাৎ হোসেন মিঠু, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান সুমন, যুবলীগের সভাপতি কামরুল খালেদ সুমন, সদস্য ওমর ফারুক সরকার, ছাত্রলীগ নেতা বিল্লাল হোসেন, নাজমুল হাসান প্রমুখ।
এর আগে গত মঙ্গলবার রাত ১টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার-বুড়িচং উপজেলার সীমান্তবর্তী কংশনগর এলাকায় হারুনুর রশিদের উপর হামলা চালিয়ে তার হাতের দুটি আঙ্গুল কেটে নেয় সন্ত্রাসীরা। এ সময় তার হাত-পা বেঁধে তাকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন থেকে ঘোড়া প্রতিক নিয়ে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা করে নৌকার প্রার্থী নুরুল ইসলামের কাছে পরাজিত হন হারুন। এরই সুত্র ধরে তার উপর এ হামলার ঘটনা ঘটে বলে দাবি করেন হারুনের স্বজনরা