ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1250
উচ্ছেদ হলো টাউন হল মাঠের অবৈধ দোকান
Published : Friday, 8 January, 2021 at 12:00 AM, Update: 08.01.2021 12:50:59 AM
উচ্ছেদ হলো টাউন হল মাঠের অবৈধ দোকানতানভীর দিপু: প্রশাসনের চলমান অভিযানে উচ্ছেদ করা হলো কুমিল্লা টাউন হল মাঠের সব চা দোকান। গতকাল বৃহস্পতিবার  বিকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব দোকান উঠিয়ে দেয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। চলমান এই উচ্ছেদ অভিযানে সহযোগিতা করছে কুমিল্লা সিটি কর্পোরেশন। উচ্ছেদের আগে চা দোকানিদের মালপত্র সরিয়ে নেবার সুযোগ দেয় ভ্রাম্যমাণ আদালত।
কুমিল্লা টাউন হল মাঠে এসব চা দোকান অবৈধভাবে ব্যবসা করছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া চা দোকানগুলোকে কেন্দ্র করে ধূমপায়ী, বখাটে ও ভবঘুরেদের উৎপাতও বাড়ছে বলে জানিয়েছেন অনেকে।
এদিকে টাউন হল মাঠের দীর্ঘদিনের চা দোকানদার আলমগীর দীর্ঘশ^াস ফেলে বলেন, ‘এখন কই যাইতাম? টং নিয়া ফের তো কোনো রাস্তার পাশেই বইতে অইবো। আঙর তো আর কোনো স্থায়ী জায়গা নাই। আর চা না বেচলে খাইতামই বা কী?’
নাম প্রকাশে অনিচ্ছুক টাউন হলে আড্ডা দেয়া একাধিক ব্যক্তির ভাষ্য এ রকম : টাউন হলে সন্ধ্যাবেলায় এসব চা দোকানগুলোকে কেন্দ্র করে জমজমাট আড্ডা জমতো। অনেকে নির্মল বাতাসে প্রাণখুলে কথা বলতে এখানে আসতো। কিন্তু এখন এখানে সাধারণ মানুষের আসা-যাওয়া কমে যাবে। হয়তো আবার নতুন কোথাও আড্ডার জায়গা খুঁজে নিতে হবে।
কুমিল্লা জেলা প্রশাসনের ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সায়িদ জানান, কুমিল্লায় সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। কুমিল্লাকে পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসনের নির্দেশনায় এই কার্যক্রম চলমান থাকবে।
এদিকে চলমান উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে লিবার্টি মোড়ের টং দোকান ও কান্দিরপাড় থেকে ফুটপাত দখলমুক্ত করা হয়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};