ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৫
Published : Saturday, 17 April, 2021 at 2:07 PM, Update: 17.04.2021 2:16:44 PM
বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৫চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন শতাধিক শ্রমিক।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আহমদ রেজা (১৮), রনি হোসেন (২২), শুভ (২৪), মো. রাহাত (২৪) ও মো. রায়হান (২৬)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধির দাবি, শুক্রবার এক বেলা কাজ করা ও ইফতারের সময় ইফতারের জন্য সময় বরাদ্দ- মূলত এই চার দফা দাবি আদায় নিয়ে ঘটনার সূত্রপাত।

শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চায় কর্তৃপক্ষ। পুলিশকে খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে আসে। এরপর তুমুল সংঘর্ষ শুরু হয়।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম বলেন, বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে চারজনের মৃত্যুর খবর পেয়েছি। তাদের মরদেহ বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে বলে জানান তিনি।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভুঁইয়া বলেন, বাঁশখালীতে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় আহত অবস্থায় ১৬ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে রায়হান নামের একজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহতদের মধ্যে তিনজন পুলিশ সদস্য আছেন, এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।