ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
733
দেবিদ্বারে ভিপি নূরের বিরুদ্ধে ধর্মীয় উস্কানি ও ডিজিটাল আইনে অভিযোগ দায়ের
Published : Thursday, 22 April, 2021 at 7:23 PM
দেবিদ্বারে ভিপি নূরের বিরুদ্ধে ধর্মীয় উস্কানি ও ডিজিটাল আইনে অভিযোগ দায়েরশাহীন আলম, দেবিদ্বার।
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নূরের বিরুদ্ধে ফেইসবুক লাইভে এসে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্বেচ্ছাসেবকলীগের কুমিল্লা উত্তর জেলা সদস্য মো. লিটন সরকার বাদি হয়ে  দেবিদ্বার থানায় অভিযোগটি  করেন। ওসি মো. আরিফুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযোগকারী লিটন সরকার বলেন,“ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেইসবুকে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, তার আইনজীবি অ্যাডভোকেট মো. হারুনুর রশিদ (সবুজ), কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. সাদ্দাম হোসেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ নেতা যাদব রায় প্রমুখ।
 মামলার আইনজীবি অ্যাডভোকেট মো.হারুনুর রশিদ (সবুজ) বলেন, ভিপি নূর তার ভেরিফাইড ফেইসবুক লাইভে এসে ‘কোনো আওয়ামীলীগ মুসলমান হতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজসহ বিভিন্ন উস্কানিমূলক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)২৮ (২)/২৯(১)৩১ (২) ধারায় অভিযোগ করা হয়েছে। দেবিদ্বারে ভিপি নূরের বিরুদ্ধে ধর্মীয় উস্কানি ও ডিজিটাল আইনে অভিযোগ দায়ের
এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ ওসি মো. আরিফুর রহমান বলেন, ভিপি নূরুল হক নূরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য যে, গত বুধবার বিকেলে ফেইসবুক লাইভে এসে হেফাজতে ইসলামের নেতাদের সুরে আওয়ামী লীগের বিরুদ্ধে নুরুল হক নূর বলেন, “কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরণের মুসলমান। শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই।” নূর লাইভে এসে আরও বলেন, ‘‘আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ঈমান নাই’।  
 










© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};