ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1181
কুমিল্লায় বাড়ছে করোনা সংক্রমণ
২৪ ঘন্টায় আক্রান্ত ৭৬ শনাক্তের হার ১৮ শতাংশ
Published : Thursday, 24 June, 2021 at 12:00 AM, Update: 24.06.2021 1:07:01 AM
কুমিল্লায় বাড়ছে করোনা সংক্রমণ তানভীর দিপু:
করোনা নিয়ে কুমিল্লাবাসীর অসচেতনতাই এখন আতংকের বিষয়। সারা দেশে যে হারে করোনা পরিস্থিতির অবনতি ঘটছে সে পরিসংখ্যান দেখেও সাধারণ মানুষের যে অসচেতনতা তা জেলার করোনা পরিস্থিতিকে আশংকাজনক থেকে ভয়াবহ রূপ দিতে পারে। বর্তমানে কুমিল্লা জেলার করোনা সংক্রমনের যে পরিসংখ্যান তা নিয়ন্ত্রনে রাখা গেলে কুমিল্লাতে বেগ পেতে হবে না। কিন্তু নিয়ন্ত্রনের বাইরে গেলেই পরিস্থিতি কি হবে সেটা উত্তরবঙ্গের জেলাগুলোকে দেখেই অনুমান করা সম্ভব। এজন্য শুধু প্রশাসন কিংবা স্বাস্থ্য বিভাগের সতর্কতা বা প্রস্তুতি নয় সাধারণ মানুষকে সচেতন হবার কোন বিকল্প নেই বলে জানিয়েছেন করোনা নিয়ে দীর্ঘদিন কাজ করা বিশেষজ্ঞ চিকিৎসক নিসর্গ মেরাজ চৌধুরী।
তিনি জানান, এখন পরিস্থিতির নিয়ন্ত্রন সাধারণ মানুষের হাতে। তাদের সচেতনতা এবং সতর্কতাই বাঁচার একমাত্র উপায়।  
এদিকে দিন দিন কুমিল্লা জেলায় করোনার প্রকোপ বাড়ছেই। প্রতিদিন আক্রান্ত শনাক্তের সংখ্যা উর্দ্ধমুখী। সংক্রমণ শনাক্তের হার ১৮ থেকে ২০ শতাংশের মধ্যে। গতকাল জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন কোন প্রাণহানির ঘটনা না থাকলেও এখনো পর্যন্ত জেলায় প্রাণ হারিয়েছেন মোট ৪৫৯। এনিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫১৮ এবং এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৮৪ জন।
করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহান নিশ্চিত করতে কুমিল্লা নগরীতে চলছে প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান। প্রতিদিন বিভিন্ন মামলায় চলছে জরিমানা আদায়।
এছাড়া সর্বশেষ অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা থেকে জানানো হয়- সকল অফিসে নো মাস্ক নো সার্ভিস বাধ্যতামূলক করা, ইমামদের মাধ্যমে মসজিদে মাস্ক ব্যবহার সচেতনতা বৃদ্ধি, তথ্য কর্মকর্তার মাধ্য জেলার বিভিন্ন জায়গায় মাইকিং ও টীকা প্রদান কার্যক্রম জোরদার করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
 







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};