ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নিয়মরক্ষার ম্যাচেও থাকছেন মেসি
Published : Monday, 28 June, 2021 at 12:59 PM
নিয়মরক্ষার ম্যাচেও থাকছেন মেসিকোপা আমেরিকায় শেষ আট নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতার। এর পরেও এই ম্যাচে মাঠের বাইরে থাকতে রাজি নন অধিনায়ক লিওনেল মেসি।

নিয়মিত একাদশ থেকে যে কয়জন বিশ্রামে থাকছেন না, তাদের মধ্যে রয়েছেন মেসি। ফলে আর্জেন্টাইন অধিনায়ককে রেখেই শুরুর একাদশ সাজিয়েছেন কোচ লিওনেল স্ক্যালোনি। মঙ্গলবার ভোর ৬টায় ম্যাচটি দেখাবে সনি সিক্স।   

অবশ্য এই ম্যাচটা আবার মেসির নতুন রেকর্ড গড়ার মঞ্চও। সর্বশেষ ম্যাচেই আর্জেন্টিনার হয়ে মাসচেরানোর সর্বাধিক ম্যাচ (১৪৭) খেলার রেকর্ডে ভাগ বসিয়েছেন। আজকে নামলে মেসি তাকেও ছাড়িয়ে যাবেন।

এবারের আসরে প্রতিটি ম্যাচে পুরোটা সময় মাঠে ছিলেন আর্জেন্টাইন খুদে জাদুকর। স্বাভাবিকভাবেই তার লক্ষ্য অধরা এই কোপার শিরোপা। কিন্তু শেষ ম্যাচে বেশ কিছু পরিবর্তন আসছেই। সর্বশেষ প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচ থেকে মাত্র ৪জনকে শুরুর একাদশে রেখেছেন কোচ।

গ্রুপের শেষ ম্যাচেও মেসির খেলা প্রসঙ্গে কোচ স্ক্যালোনি বলেছেন, ‘আমার মনে হয় মেসি সম্পর্কে যা বলার তা এরই মধ্যে বলা হয়ে গেছে। আমরা তাকে পেয়ে গর্বিত। আমরা এও নিশ্চিত হয়েছি, সে আমাদের আরও আনন্দ উপহার দিতে চায়।’

কোপায় এতদিন প্রতিটি ম্যাচে খেলা এমিলিয়ানো মার্তিনেজ বলিভিয়ার বিপক্ষে শুরুর একাদশে থাকছেন না। কারণ আরেকটি হলুদ কার্ড পেলেই এই গোলকিপার খেলতে পারবেন না কোয়ার্টার ফাইনালে। ফলে তাকে নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ স্ক্যালোনি। মার্তিনেজের জায়গা সামলাবেন ফ্রাঙ্কো আরমানি।

একই শঙ্কায় এই ম্যাচে বেঞ্চে থাকবেন লাওতারো মার্তিনেজ, লো সেলসো, লিয়ান্দ্রো পেরেদেস, লুকাস মার্তিনেজ ও কোরেয়া। মেসির সঙ্গে আক্রমণে থাকবেন সের্হিয়ো আগুয়েরো, আনহেল দি মারিয়া।

‘এ’ গ্রুপ থেকে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা। দুইয়ে থাকা প্যারাগুয়ের সংগ্রহ ৬ পয়েন্ট। চিলির ৫, উরুগুয়ের ৪ এবং সবার নিচে থাকা বলিভিয়ার অর্জন শূন্য। যারা এরই মধ্যে ছিটকে গেছে। বলিভিয়ার বিপক্ষে জিতলেই গ্রুপজয়ী হওয়াটা নিশ্চিত হবে আলবেসেলেস্তেদের।