ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মগবাজারের বিস্ফোরণ: তদন্ত কমিটি করেছে বিস্ফোরক পরিদফতর
Published : Monday, 28 June, 2021 at 1:04 PM
মগবাজারের বিস্ফোরণ: তদন্ত কমিটি করেছে বিস্ফোরক পরিদফতররাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে বিস্ফোরক পরিদফতর। কমিটির নেতৃত্ব দেবেন পরিদফতরের উপ-প্রধান বিস্ফোরক পরিদর্শক ড. মো. আব্দুল হান্নান। কমিটির অন্য সদস্যরা হলেন, বিস্ফোরক পরিদর্শক মো. আব্দুর রব এবং সহকারী বিস্ফোরক পরিদর্শক এস এম সাখাওয়াত হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে বিস্ফোরক পরিদফতরের প্রধান পরিদর্শক আবুল কালাম আজাদ বাংলা ট্রিবিউনকে বলেন, আমাদের টিম গতরাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিস্ফোরক পরিদর্শক মো. আব্দুর রব, সহকারী বিস্ফোরক পরিদর্শক এস এম সাখাওয়াত হোসেন এবং কারিগরি সহায়ক বিনয় কুমার ঘটনাস্থল দেখে এসেছেন।

পরিদর্শনকারী কর্মকর্তারা কিছু জানিয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অবস্থা আসলেই নাজুক। এমন মাল্টি বিস্ফোরণ, কী কারণে হয়েছে তা এতো সহজে বলা সম্ভব নয়।

তিনি বলেন, এলপিজি সিলিন্ডার বিস্ফোরণ, এসি বিস্ফোরণ, গ্যাস লিকেজ, ট্রান্সফরমার বিস্ফোরণ- এমন বেশ কিছু কথা বলা হলেও এগুলোর একটিতেও এত বড় বিস্ফোরণ এর আগে কোথাও হয়নি। একেবারে নির্দিষ্ট করে এখনই কিছু বলা সম্ভব নয়। আজও তদন্ত কমিটি স্পটে যাবে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছি।

এ বিষয়ে বিস্ফোরক পরিদফতরের উপ-প্রধান বিস্ফোরক পরিদর্শক ড. মো. আব্দুল হান্নান বলেন, আমাদের সাতদিন সময় দেওয়া হয়েছে। আমরা আজও স্পটে যাবো, তদন্ত করবো। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এখন তো বিল্ডিংয়ের ভেতরে ঢোকাই যাচ্ছে না। সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিস ধ্বংসস্তুপ কিছুটা সরালে আমরা সরেজমিনে পরিদর্শন করে বলতে পারবো- আসলে কী থেকে এত বড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।